বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » এবার বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের উৎপাদন শুরু করলো ইরান

এবার বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের উৎপাদন শুরু করলো ইরান 

193548_bangladesh_pratidin_iran

ইরানে ইসলামী বিপ্লব বিজয় দিবসকে সামনে রেখে ব্যাপক সংখ্যায় বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র উৎপাদনের একটি প্রকল্প উদ্বোধন করা হয়েছে।

ইরানের তৈরি এই ক্ষেপণাস্ত্র কাঁধে বহনযোগ্য এবং যেকোনো স্থান থেকে বিমান লক্ষ্য করে এটি ছোঁড়া যায়। একইসঙ্গে উদ্বোধন করা হয়েছে কঠিন জ্বালানি তৈরির কয়েকটি কারখানা।

এসব প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইরানের সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি ও প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি।

ইরানের সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি এ সময় বলেছেন, গত চার দশকের অভিজ্ঞতা থেকে এটা স্পষ্ট দেশের উন্নয়ন ও অগ্রগতির একমাত্র উপায় হচ্ছে ইসলামী বিপ্লবের আদর্শ বাস্তবায়ন করা। বর্তমানে প্রতিরক্ষা শিল্প এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

তিনি বলেন, সব ক্ষেত্রে জাতীয় শক্তি ও সামর্থ্য বাড়াতে হবে এবং সশস্ত্র বাহিনী দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা অক্ষুণ্ণ রাখতে দৃঢ় বেষ্টনী হিসেবে কাজ করছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone