বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » লাইফ স্টাইল » লোবাসার দিনটি স্মরণীয় করে রাখতে…

লোবাসার দিনটি স্মরণীয় করে রাখতে… 

cropped-cropped-couple-in-love-wallpaper-valentines-day

এইদেশ এইসময় : আর মাত্র একদিন পর অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস। এই দিনটি উদযাপনের জন্য প্রেমিক যুগলের থাকে নানা পরিকল্পনা। দিনটিকে স্মরণীয় করে রাখতে চায় প্রত্যেকেই। কিন্তু ইউনিভার্সিটি, অফিসসহ কর্মস্থলগুলো খোলা থাকায় অনেক সময় একসঙ্গে বাইরে বের হওয়াটাও অনিশ্চিত হয়ে যায়। তবে এবারের ভালোবাসা দিবসে তেমন কোনো ভয় নেই। কারণ এবারের ভালোবাসা দিবসটি পড়েছে ছুটির দিন শুক্রবারে।

প্রেমিক-প্রেমিকাতো বটেই, দম্পতিদের জন্য দিনটে বেশ সুবিধার হলো। তাই আর দেরি না করে এখনই পরিকল্পনা করুন প্রিয় মানুষটির সঙ্গে দিনটি কিভাবে কাটাবেন। খুব বেশি কিছু নয়, মাত্র পাঁটি রোমান্টিক উপায়ে আপনি আপনার ভালোবাসার দিনটি স্মরণীয় করে রাখতে পারেন।

প্রিয় মানুষের পছন্দের খাবার রাঁধুন

খাবার মানুষের মনের উপর প্রভাব ফেলে। ভালো খাবার খেলে কিংবা পছন্দের খাবার খেলে মানুষের মনে একধরনের ভালোলাগার অনুভূতি সৃষ্টি হয়। তাই এই ভালোবাসা দিবসে প্রিয় মানুষটির পছন্দের খাবার রেঁধে চমকে দিতে পারেন তাকে। আর যদি রান্না বান্না না পারেন তাহলে প্রিয় মানুষটির পছন্দের খাবার কিনে তার কাছে নিয়ে চমকে দিন।

ক্যান্ডেল লাইট ডিনার

ভালোবাসা দিবসে সময় কাটানোর সব চাইতে ভালো উপায় হতে পারে ক্যান্ডেল লাইট ডিনার। মোমের আলোয় একে অপরের সঙ্গে গল্প করে বেশ খানিকটা সুন্দর সময় কাটিয়ে দিতে পারেন। আলো-আঁধারি পরিবেশে দুজন দুজনের হাত ধরে মজার মজার খাবার খেয়ে স্মরণীয় করে রাখুন এইবারের ভালোবাসা দিবসটিকে।

দূরে কোথাও বেড়াতে যান

এই ভালোবাসা দিবসটাকে সারা জীবন মনে করে রাখতে চাইলে ভালোবাসার মানুষটিকে নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসুন। ভ্যালেন্টাইন্স ডে এর রাতটা কাটিয়ে দিন সাগরের পারে অথবা পাহাড়ের চূড়ায়। সেই সঙ্গে তুলে ফেলুন সুন্দর মূহূর্তগুলোর কিছু ছবি।

পুরো ঘর সাজিয়ে ফেলুন

ভালোবাসা দিবসে পুরো ঘরটাকে ভরিয়ে দিতে পারেন ভালোবাসায়। আপনার প্রিয় মানুষটি ঘরে ঢোকার আগেই পুরো ঘরে হার্ট বেলুন, কাগজের হার্ট, ফুলের পাপড়ি দিয়ে আকা হার্ট দিয়ে ঘর বাড়ি ভরিয়ে দিন ভালোবাসায়। ঘরে সুগন্ধি মোম বাতি জ্বালিয়ে দিন। অন্য সব আলো নিভিয়ে রাখুন। আপনার ঘরে ভালোবাসাময় একটি স্বর্গীয় পরিবেশ সৃষ্টি হবে যা দেখে আপনার ভালোবাসার মানুষটি মুগ্ধ হয়ে যাবে।

কাছের মানুষদের নিয়ে পার্টি আয়োজন

ভালোবাসা দিবসটা কি শুধুই দুজনের? এই ভালোবাসা দিবসটাকে একটু ভিন্নভাবে পালন করলে কেমন হয়? এবারের ভালোবাসা দিবসটা পালন করতে পারেন বন্ধু ও আত্মীয়স্বজনদের নিয়ে। ভালোবাসা দিবসে একটি বড় পার্টি আয়োজন করতে পারেন। বড় একটি হার্ট আকৃতির কেক রাখুন। কাছের মানুষদের জোড়ায় জোড়ায় নিমন্ত্রণ করুন। প্রিয় মানুষগুলোর সঙ্গে নাচে-গানে মাতিয়ে তুলুন ভালোবাসা দিবসের দিনটি।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone