বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের ৫ নেতা ও অভিনেতা রুদ্রনীল

বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের ৫ নেতা ও অভিনেতা রুদ্রনীল 

121127_bangladesh_pratidin_Sol

অনেক দিনের জল্পনা এবং শনিবার গোটা দিনের ঘটনাপ্রবাহের শেষ হল রাত ৯টায়। বিজেপি-তে যোগ দিলেন পশ্চিমবঙ্গ রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের ৫ জন। শনিবার দিল্লিতে বিজেপি নেতা অমিত শাহর বাড়িতে বৈঠকের পরে উত্তরীয় পরিয়ে বিজেপি-তে স্বাগত জানানো হয় রাজীব ছাড়াও উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল, বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে। এ ছাড়াও ছিলেন হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী, রানাঘাট পৌরসভার পদত্যাগী প্রশাসক পার্থসারথি চট্টোপাধ্যায়ও। যোগ দিলেন একদা তৃণমূল ঘনিষ্ঠ অভিনেতা রুদ্রনীল ঘোষও।

অমিত শাহর সঙ্গে সাক্ষাতের পর রাজীব জানালেন, রবিবার ডুমুরজলার সভায় আরও অনেকে যোগ দেবেন। তিনি আরও বলেছেন, ‘‘কেন্দ্র-রাজ্য বিবাদে উন্নয়ন ব্যাহত হয়েছে। বাংলার উন্নয়নের স্বার্থে অমিত শাহের সঙ্গে আলোচনা হয়েছে। বাংলার জন্য মিলবে বিশেষ প্যাকেজ। আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।’’

অমিতের বঙ্গ সফরেই এদের বিজেপি-তে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু সেই সফর বাতিল হয়ে যাওয়ায় রাজীব, প্রবীরদের চার্টার্ড বিমানে করে দিল্লি নিয়ে যায় বিজেপি। সেই বিমানে ছিলেন রথীন, পার্থসারথিও। সেই সঙ্গে ছিলেন দুই বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়। এদের জন্য চার্টার্ড বিমানের ব্যবস্থা হলেও শেষ বেলায় দিল্লি যেতে চাওয়া রুদ্রনীলকে আলাদা করে বাণিজ্যিক বিমানে নিয়ে যাওয়া হয়। দিল্লি বিমানবন্দর থেকে সোজা কৃষ্ণমেনন মার্গে অমিতের বাড়িতে চলে যান রাজীবরা। সেখানে প্রবীর ঘোষালকে অমিতের পা ছুঁয়ে প্রণাম করতেও দেখা যায়। অমিতের সঙ্গে একটি গ্রুপ ছবিও তোলেন তারা। তবে সেই ছবিতে ছিলেন না রুদ্রনীল। পরে জানা যায় দেরিতে পৌঁছান অভিনেতা।

শনিবার অমিতের বাড়ি থেকে বেরিয়ে রাজীব বলেন, ‘‘কেন্দ্রের বিভিন্ন প্রকল্প রাজ্যে বাস্তবায়ন করার জন্য বাংলায় বিজেপি সরকার দরকার। এ নিয়ে অমিতজির সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে।’’ একই সঙ্গে রাজীব জানান, রবিবার তাঁরা সকলেই ডুমুরজলার সমাবেশে থাকবেন। তবে তারা আর নতুন করে বিজেপি-তে যোগ দেবেন না। ডুমুরজলায় অনেক বড় সংখ্যায় তৃণমূল থেকে বিজেপি-তে যোগদান হবে বলেও দাবি করেন রাজীব।

রাজ্য বিজেপি-র পক্ষে ইতিমধ্যেই জানানো হয়েছে, অমিতের সফর বাতিল হওয়ায় রবিবার কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি থাকছেন ডুমুরজলার যোগদান মেলা ও সমাবেশে। দুপুর ১২টা থেকে শুরু হবে সেই কর্মসূচি। সেখানেই আনুষ্ঠানিকভাবে বিভিন্ন রাজনৈতিক দলের জনপ্রতিনিধিরা বিজেপি-তে যোগ দেবেন। সেখানে সশরীরে উপস্থিত থাকতে না পারলেও ভার্চুয়াল মাধ্যমে হাজির থাকবেন অমিত।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone