বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » এবার সামারায় মার্কিন সেনাবহরে বোমা হামলা

এবার সামারায় মার্কিন সেনাবহরে বোমা হামলা 

140855_bangladesh_pratidin_Samara

ইরাকে মোতায়েন মার্কিন সেনাবাহিনীর ওপর আবারও হামলা হয়েছে। ইরাকের উত্তরাঞ্চলীয় সালাহাউদ্দিন প্রদেশের সামারা শহরে মার্কিন সেনাদের একটি বহরের ওপর মঙ্গলবার ওই হামলা হয়।

ইরাকের গণমাধ্যম জানিয়েছে, সামারা শহরের কাছে বোমার সাহায্যে মার্কিন সেনাবহরে হামলা চালানো হয় তবে এ ঘটনায় হতাহত বা ক্ষয়ক্ষয়তির কোনও তথ্য জানায়নি ইরাকি গণমাধ্যম।

এর একদিন আগে জিকার প্রদেশের নাসিরিয়া শহরে মার্কিন একটি রসদবাহী বহরে বোমা হামলা হয়। তার আগে, অল্প কয়েকদিনের ব্যবধানে মার্কিন সামরিক বহরে কয়েক দফা হামলা হয়েছে।

গত বছরের ৩ জানুয়ারি ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিসেক মার্কিন সন্ত্রাসী বাহিনী ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে হত্যা করে। এরপর ইরাকে মার্কিন সেনাদের বিরুদ্ধে তীব্র জনরোষ তৈরি হয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone