বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » প্রধানমন্ত্রী গাজীপুর যাচ্ছেন বুধবার

প্রধানমন্ত্রী গাজীপুর যাচ্ছেন বুধবার 

hasina ai

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৪তম জাতীয় সমাবেশে যোগ দিতে বুধবার সকালে গাজীপুরে কালিয়াকৈরের সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে সফিপুরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন। সমাবেশে যোগ দিতে সারা দেশ থেকে প্রায় পাঁচ হাজার আনসার ভিডিপি সদস্য সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে সমবেত হয়েছেন।

আনসার ভিডিপি ও দলীয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী একাডেমিতে প্রথমে ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে আনসার সদস্যদের কুচকাওয়াজ ও সালাম গ্রহণ করবেন। এরপর প্রধানমন্ত্রী ভাষণ দিবেন। এরপর বাহিনীর উদ্দেশে গুরুত্বপূর্ণ ভাষণ দিবেন। পরে শেখ হাসিনা সুইমিংপুল, মাল্টিপারপাস ট্রেনিং সেড ও অফিসার মেস এই তিনটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

বাংলাদেশ আনসার বাহিনীর মহাপরিচালক মেজর জেরারেল মো. নাজিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষ্যে সকল প্রস্তুতি শেষ হয়েছে। এরই মধ্যে সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে আনুষ্ঠানিকতার চুড়ান্ত মহড়া শেষ হয়েছে। এ বছর সাহসিকতার জন্য আনসার ও ভিডিপি বাহিনীতে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে বীরত্বপূর্ণ ও সেবামূলকসহ চার ক্যাটাগরিতে ৮০ জন আনসার ও ভিডিপি সদস্যকে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, ১৯৮০ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার বাহিনী গঠন করা হয়। এরপর থেকে প্রতি বছর এই দিনে বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়। আর এই সমাবেশে বাংলাদেশের প্রধানমন্ত্রী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকেন।

এ দিকে প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে একাডেমি এলাকায় যথাযথ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone