বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ৫ জানুয়ারির নির্বাচনে জনমতের প্রতিফলন ঘটেনি: মার্কিন সিনেট

৫ জানুয়ারির নির্বাচনে জনমতের প্রতিফলন ঘটেনি: মার্কিন সিনেট 

islami

এইদেশ এইসময়, ডেস্ক : ৫ জানুয়ারির নির্বাচনে জনমতের প্রতিফলন ঘটেনি বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই।

এছাড়া সবার অংশগ্রহণে নতুন করে একটি স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলোকে অবিলম্বে আলোচনায় বসার আহ্বান জানিয়েছে মার্কিন সিনেট।

‘বাংলাদেশে গণতান্ত্রিক সমঝোতা ও শ্রমিক অধিকার পরিস্থিতি’ নিয়ে মঙ্গলবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রবিষয়ক সিনেট কমিটিতে শুনানি হয়।

ওয়াশিংটনের স্থানীয় সময় সকাল ১০টায় আর বাংলাদেশ সময় রাত ৯টায় এ শুনানি শুরু হয়। এতে সভাপতিত্ব করেন সিনেট কমিটির চেয়ারম্যান রবার্ট মেনেন্ডেজ।

শুনানিতে একটি প্যানেলে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল তার মতামত তুলে ধরেন।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি নেত্রী খালেদা জিয়াকে অবিলম্বে দেশে বিরাজমান সঙ্কট নিরসনের আহ্বান জানান।

এছাড়া জিএসপি পুনর্বহালের বিষয়ে যুক্তরাষ্ট্রের দেয়া শর্তগুলো পর্যবেক্ষণ করা হচ্ছে বলে সিনেটে উল্লেখ করেন মার্কিন সহকারী বাণিজ্য (শ্রম) প্রতিনিধি লিউইস ক্যারেশ।

উল্লেখ্য, বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের সিনেট কমিটিতে এর আগে আরো দুই দফা শুনানি হয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone