বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » রক্তক্ষয়ী সংঘর্ষের পর মার্কিন কংগ্রেসে বাইডেনকে প্রেসিডেন্ট ঘোষণা

রক্তক্ষয়ী সংঘর্ষের পর মার্কিন কংগ্রেসে বাইডেনকে প্রেসিডেন্ট ঘোষণা 

153935_bangladesh_pratidin_biden

তীব্র উত্তেজনা, উত্তপ্ত পরিস্থিতি ও রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্যে জো বাইডেনকে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিকভাবে অনুমোদন দিয়েছে মার্কিন কংগ্রেস। খবর বিবিসি, সিএনএন ও আলজাজিরার।

জানা গেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর ফের অধিবেশনে বসেন কংগ্রেসের দুই কক্ষ সিনেট ও প্রতিনিধি পরিষদের সদস্যরা। এরই এই ঘোষণা আসে। এর আগে, জো বাইডেনের ইলেক্টরাল কলেজ জয় আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে মার্কিন কংগ্রেস।

আনুষ্ঠানিকভাবে ইলেক্টরাল কলেজ ভোট গণনার সময় হাতে গোণা কয়েকজন জর্জিয়া ও পেনসিলভেনিয়ার ইলেক্টরাল ভোট বাতিলের আবেদন জানান। আরিজোনা, নেভাদা, ও মিশিগানের ইলেক্টরাল ভোটের বিষয়েও অভিযোগ তোলে রিপাবলিকানরা। তবে তা ধোপে টিকেনি।

এই ইলেক্টরাল ভোট গণনাকেই কেন্দ্র করেই বুধবার সংসদ ভবন ক্যাপিটল হিলে সহিংস তাণ্ডব চালিয়েছিল ট্রাম্প সমর্থকরা। এতে প্রাণ হারিয়েছে ৪ জন। যাদের মধ্যে একজন ট্রাম্প সমর্থক নারীও ছিলেন। এ ঘটনায় ৫২ জনকে গ্রেফতার করেছে মার্কিন পুলিশ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone