বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » স্বতন্ত্র পরিচালকের নতুন তালিকা দিবে ডিএসই

স্বতন্ত্র পরিচালকের নতুন তালিকা দিবে ডিএসই 

dse_logo-1

এইদেশ এইসময়, ঢাকা : ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী নতুন পর্ষদ গঠনে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কাছে নতুন করে স্বতন্ত্র পরিচালকের তালিকা চেয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড.মোহাম্মদ ফরাসউদ্দিন স্বতন্ত্র পরিচালক হিসেবে থাকতে অপারগতা জানালে ডিএসইকে নতুন তালিকা পাঠাতে হবে বিএসইসি’র নিকট।

রোববার বিকেলে বিএসইসি’র পক্ষ থেকে ডিএসই’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বরাবর পাঠানো এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

চিঠিতে নতুন তালিকা দেওয়ার নির্দেশ দিয়ে বলা হয়েছে, বিএসইসি’র কাছে ডিএসই যে তালিকা দিয়েছে তাতে অন্তর্ভুক্ত ড. মোহাম্মদ ফরাসউদ্দিন টেলিফোনে বিএসইসি’র চেয়ারম্যানের কাছে স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্ব পালনে অপরাগতা প্রকাশ করেছেন। এ অবস্থায় ডিএসই থেকে পাঠানো নামের তালিকায় থাকা প্রত্যেকের জীবন বৃত্তান্ত এবং তালিকাভুক্ত কোম্পানির পরিচালক ৯ এবং অন্যান্য শর্তাদি পরিপালন করে এমন ১৪ জন ব্যক্তির তালিকা ১১ ফেব্রুয়ারির মধ্যে পুনরায় দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ডিএসই গত ৫ ফেব্রুয়ারি বিএসইসি’র কাছে স্বতন্ত্র পরিচালক মনোনয়নে ১৪ ব্যক্তির নামের তালিকা দেয়। ডিএসই ১৪ ব্যক্তির নামের নতুন তালিকা দেওয়ার পর বিএসইসি সেখান থেকে সাতজনকে স্বতন্ত্র পরিচালক হিসেবে মনোনয়ন দেবে। এর মধ্যে থেকে আগামী ১৩ ফেব্রুয়ারি ডিএসই’র বার্ষিক সাধারণ সভায় (এজিএম) একজনকে চেয়ারম্যান নির্বাচিত করা হবে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone