বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের হার

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের হার 

index_25304

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে সিরিজের মতো টেস্ট সিরিজেও নাকাল ভারত। দুই ম্যাচ টেস্ট সিরিজের শুরুতেই হার। অকল্যান্ড টেস্টে ৪০ রানের সহজ জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। সিরিজের শেষ ম্যাচে জিততে না পারলে ট্রফি বাঁচাতে পারবে না ক্রিকেট পরাশক্তি ভারত।

অকল্যান্ডের ইডেন পার্কে আগে ব্যাট করে ব্রান্ডন ম্যাককালামের (২২৪) দ্বিশতক এবং কেন উইলিয়াম সনের সেঞ্চুরির (১১৩) সুবাদে ৫০৩ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ২০২ রান তুলতেই গুটিয়ে যায় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান সংগ্রহ করেন রোহিত শর্মা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চরম বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। ভারতীয় বোলারদের রোষাণলে পড়ে ১০৫ রান তুলতেই গুটিয়ে যায় ঘরের ছেলেরা। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন রস টেইলর।

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ভারতের টার্গেট দাঁড়ায় ৪০৭ রান। হাতে আছে দুদিন। অতিথিরা জয়ের টার্গেট নিয়েই ব্যাট করতে থাকে। আগের ইনিংসে ভালো করতে না পারায় এইনিংসে পরিকল্পিত ক্রিকেট খেলে সফরকারীরা।

টপঅর্ডার ব্যাটসম্যানরা বাড়তি দায়িত্ব নিয়ে ব্যাট করেছেন। কিন্তু মিডল অর্ডারের ব্যাটসম্যানরা বাকি কাজটা করতে না পারায় দলের হার এড়ানো সম্ভব হয়নি। তিন উইকেটে সংগ্রহ ২২২ রান। ৬৭ রান করে ফেরেন বিরাট কোহলি। এরপর থেকেই বিপর্যয়। সেঞ্চুরি করে ফেরেন শেখর ধাওয়ান। ১২ চার ও এক ছয়ে ১১৫ রান করেন ভারতীয় এই ওপেনার।

শেষ দিকে মহেন্দ সিং ধোনি ও রবিন্দ্র জাদেজার করা ৩৯ ও ২৬ রানের সুবাদে ৩৬৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় ভারত। নিউজিল্যান্ডের হয়ে নিল ওয়াগনার চার, ট্রান্ট বোল্ট ও টিম সাউদি তিনটি করে উইকেট নেন। ম্যাচ সেরার পুরস্কার উঠেছে নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রান্ডন ম্যাককালামের হাতে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone