বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » যে কারণে পাকিস্তানে জনসমাগমে ২ মাসের নিষেধাজ্ঞা

যে কারণে পাকিস্তানে জনসমাগমে ২ মাসের নিষেধাজ্ঞা 

183649_bangladesh_pratidin_pakis (1)

পাকিস্তানে বিরোধী জোটকে রুখে দিতে সতর্ক হলো ইমরান খান সরকার। সকল ধরণের সমাবেশ আগামী ২ মাস বন্ধ রাখতে একটি প্রজ্ঞাপন জারি করেছে। মূলত এর মধ্য দিয়ে বিরোধী দলের সমাবেশ আটকাতে ইসলামাবাদ প্রশাসন শুক্রবার থেকে পাঁচ বা তার বেশি লোকসমাগমের ওপর নিষেধাজ্ঞা বাড়ালো।

রেড জোনসহ যে কোনো গুরুত্বপূর্ণ সরকারি ভবন, ইসলামাবাদের সব সরকারি স্থানে পাঁচজনের বেশি লোক জড় হতে পারবে না বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। শুক্রবার ইসলামাবাদের জেলা প্রশাসক মোহাম্মদ হামজা শফকাত এ প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়, সমাজের একটি চক্র জনসাধারণের শান্তি ও প্রশান্তি বিঘ্নিত করার চেষ্টা করছে। বর্তমান আইনশৃঙ্খলা রক্ষা ও সুরক্ষার বিষয়টি মাথায় রেখে অবৈধ সভা সমাবেশ উপর নিষেধাজ্ঞা বাড়ানো হল। এছাড়া, আতশবাজি ক্রয়, বিক্রয় ও ব্যবহার, হ্যান্ডবিল বিতরণ, পাম্পলেট বিতরণ, দেয়াল লিখন, স্লোগান দেওয়া এবং দেয়ালে পোস্টার লাগানোও নিষিদ্ধ থাকবে দুই মাসের জন্য। একই সঙ্গে আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শনেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

একইভাবে, আপত্তিজনক ভাষণ দেওয়ার জন্য ক্যাসেট প্লেয়ার, সাউন্ড সিস্টেম, সিডি, ডিভিডি প্লেয়ার এবং অন্যান্য মাধ্যমের ব্যবহারের উপরেও নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে। মূলত পাকিস্তানের বিরোধী দলের ১১-দলীয় জোট পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলন (পিডিএম) এর ষষ্ঠ পাওয়ার শো আটকাতে এ পদক্ষেপ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone