বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » বিমান সংস্থাগুলির সহায়তায় কাজ করছে কানাডার ফেডারেল সরকার

বিমান সংস্থাগুলির সহায়তায় কাজ করছে কানাডার ফেডারেল সরকার 

165244_bangladesh_pratidin_Canhy

যে সকল যাত্রীর ফ্লাইট বাতিল করা হয়েছে তাদের অর্থ ফেরত দিলে কানাডার বিমান সংস্থাকে আর্থিকভাবে সহায়তা দেবে ফেডারেল সরকার। গতকাল রবিবার ( ৮ নভেম্বর) এক ঘোষণায় এ কথা বলা হয়।

কানাডার পরিবহনমন্ত্রী মার্ক গার্নো বলেন, ফেডারেল সরকার বিমান সংস্থাগুলির সহায়তার জন্য একটি প্যাকেজে কাজ করছে। তিনি আরও বলেন, আমরা আর্থিক সহায়তা সম্পর্কিত বড় বিমান সংস্থাগুলির সাথে একটি প্রক্রিয়া স্থাপন করতে প্রস্তুত যা কানাডিয়ানদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা এই সপ্তাহে তাদের সাথে আলোচনা শুরু করার প্রত্যাশা করছি।

উল্লেখ্য, করোনা মহামারীর শুরুর প্রাক্কালে গত মার্চ মাস থেকেই কানাডার বাণিজ্যিক বিমান সংস্থাগুলি মারাত্মক ভাবে ক্ষতির সম্মুখীন হয়েছে। যাতায়াত বিধিনিষেধের মিশ্রণ এবং অসুস্থতা ধরা পড়ার ভয়ের কারণে যাত্রীদের স্তর ৯০% হ্রাস পেয়েছে, যা এই শিল্পে নিয়োজিত শতশত পাইলট এবং টেকনিশিয়ানদের চাকরির ক্ষেত্রে আঘাত হেনেছে।

ইতিমধ্যে অনেক কানাডিয়ান যাত্রী তাদের বাতিলকৃত ফ্লাইট এর অর্থ ফেরত না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। কানাডিয়ান পরিবহন সংস্থা মার্চ মাসের মাঝামাঝি থেকে আগস্টের শেষ সপ্তাহ পর্যন্ত সময়ের মধ্যে ৮ হাজার অভিযোগ পেয়েছে, যার মধ্যে বেশিরভাগই অর্থ ফেরতের সাথে সম্পর্কিত বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে আলবার্টার প্রিমিয়ার জেসন কেনি রবিবার ফেডারেল সরকারের এই ঘোষণাকে সমর্থন করে এক বিবৃতিতে বলেন, আলবার্টা কানাডার দু’টি ব্যস্ততম বিমানবন্দরগুলির আবাসস্থল, এয়ারলাইন্সের যে অর্থনৈতিক প্রভাব রয়েছে তাতে প্রত্যক্ষভাবে আমরা জড়িত।

ওয়েস্টজেটের প্রধান কার্যালয় এখানে যা আমাদের অন্যতম গুরুত্বপূর্ণ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে যেখানে হাজার হাজার আলবার্টানকে সরাসরি নিয়োগ দিয়েছে এবং আমাদের পর্যটন শিল্পে অবদান রাখছে। তিনি আর বলেন, ওয়েস্টজেট আলবার্টা প্রদেশের চতুর্থ বৃহত্তম কর্মসংস্থান খাত, যেখানে এক লাখ ২৭ হাজার কর্মসংস্থান সৃষ্টি করে আলবার্টানসদের জন্য।

উল্লেখ্য, কানাডায় করোনা মহামারীতে অন্যান্য ব্যবসার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এয়ারলাইনস ও রেস্টুরেন্ট ব্যবসা যেখানে এখনও অনেক কর্মচারী বেকার রয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone