বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » সন্ত্রাসী হামলার ‘গুরুতর’ হুমকিতে যুক্তরাজ্য

সন্ত্রাসী হামলার ‘গুরুতর’ হুমকিতে যুক্তরাজ্য 

151115_bangladesh_pratidin_UK

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় বন্দুকধারীদের হামলার পর যুক্তরাজ্য সন্ত্রাসী হামলার হুমকির স্তর ‘উল্লেখযোগ্য’ থেকে ‘গুরুতর’ পর্যায়ে উন্নীত করেছে। এর মানে দেশটিতে সন্ত্রাসী হামলা হওয়ার আশঙ্কা প্রবল বলে মনে করছেন নিরাপত্তা প্রধানরা। যদিও আসন্ন কোনও হামলার সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্য এখনও নেই।

তবে ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, গত সপ্তাহে ফ্রান্সে ছুরি নিয়ে হামলা এবং তারপর অস্ট্রিয়ার ভিয়েনায় ঘটে যাওয়া বন্দুক হামলার প্রেক্ষাপটে পূর্বসতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনগণকে সজাগ রাখতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। সুনির্দিষ্ট কোনও হুমকির ভিত্তিতে নয়।

সরকারের ‘জয়েন্ট টেরোরিজম এনালাইসিস সেন্টার’ হুমকির স্তর বাড়ানোর এই পদক্ষেপ নিয়েছে বলে মঙ্গলবার জানিয়েছে ‘দ্য গার্ডিয়ান’ পত্রিকা। যুক্তরাজ্যে হামলার হুমকির ক্ষেত্রে পাঁচটি স্তরের মধ্যে এটি দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতার পর্যায়।

গত সপ্তাহে ফ্রান্সের নিস শহরে ছুরি হামলায় তিনজন নিহত হয়। এর আগে গত মাসে প্যারিসেও ছুরি হামলায় এক শিক্ষক নিহত হয়েছে।

ওদিকে, মঙ্গলবার অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার ছয় জায়গায় সশস্ত্র বন্দুকধারীরা গুলি চালিয়ে অন্তত চারজনকে হত্যা করেছে; আহত হয়েছে বেশ কয়েকজন।

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল বলেছেন, সন্ত্রাসী হামলার হুমকি মোকাবেলায় যথাযথ ব্যবস্থা এরইমধ্যে নেওয়া হয়েছে।

তিনি বলেন, আমি আগেও বলেছি, যুক্তরাজ্যে আমরা সন্ত্রাসের মারাত্মক হুমকির মুখে আছি। আমি জনগণকে সতর্ক থাকা এবং কোনওরকম সন্দেহজনক তৎপরতা নজরে এলেই তা পুলিশকে জানানোর অনুরোধ করছি।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone