বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » মার্কিন নির্বাচন নিয়ে কিমের প্রতিক্রিয়া জানতে উদগ্রীব মিডিয়া

মার্কিন নির্বাচন নিয়ে কিমের প্রতিক্রিয়া জানতে উদগ্রীব মিডিয়া 

162710_bangladesh_pratidin_kim

মার্কিন নির্বাচনের খবরের থেকেও বেশি করে ট্রাম্পের অবস্থান সংবাদ এখন উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে দেখানো হচ্ছে। প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার বিভিন্ন সংবাদ মাধ্যম যথারীতি উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের প্রতিক্রিয়া জানতে উদগ্রীব।

বিভিন্ন সূত্রে সিওলের সংবাদ মাধ্যমের খবর, মঙ্গলবার ঘুম থেকে উঠলেই উত্তর কোরিয়ার শাসককে শুনিয়ে দেওয়া হবে প্রধান প্রতিদ্বন্দ্বীর করুণ কথা। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দিকে গোটা দুনিয়ার নজর। ওয়াশিংটনের বিরোধী শিবিরে থাকা চীন, উত্তর কোরিয়া, কিউবা, রাশিয়া, ইরান ও দক্ষিণ আমেরিকার বিভিন্ন দেশে উত্তেজনা অন্যরকম। বিভিন্ন ইস্যুতে গত কয়েকবছর ট্রাম্পের বিরুদ্ধে প্রবল সরব ছিল এই দেশগুলো।

ট্রাম্প ও কিম জং উনের পরস্পরকে পরমাণু হামলার হুমকি, পরে সিঙ্গাপুরে সৌজন্যমূলক আলাপ দেখেছে আন্তর্জাতিক মহল। মার্কিন যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার সম্পর্ক সবসময়ই বিদ্বেষপূর্ণ। সাম্প্রতিক সময়ে দুপক্ষ হুমকি দেওয়া থেকে বিরত ছিল।

উত্তর কোরিয়ার একনায়ক শাসক কিম জং উন মঙ্গলবার ঘুম থেকে উঠেই মার্কিন মুলুকে নির্বাচনের সর্বশেষ তথ্য শুনবেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম কলকাতা টোয়েন্টিফোর। বলা হয়েছে, তার উপদেষ্টা মণ্ডলীর পক্ষ থেকে তথ্য নেওয়ার পর বোন কিম ইও তথা আগামী শাসকের সঙ্গে পরামর্শ চলবে। এর পর দিনভর মার্কিন ভোটের গতি প্রকৃতি দেখে যাবেন প্রেসিডেন্ট কিম।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে ইঙ্গিত দেওয়া হচ্ছে পরাজয়ের মুখে মার্কিন প্রেসিডেন্ট জোনাল্ড ট্রাম্প। বিষয়টি নিয়ে চিনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে আলোচনা করবেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। এরপরেই বিবৃতি দিতে পারেন তিনি।

কিম ও ট্রাম্পের উত্তপ্ত বয়ানে বারবার আন্তর্জাতিক মহল আলোড়িত হয়েছিল। দু’পক্ষের পরমাণু হামলার হুমকি চলেছিল। চরম শত্রুতা থাকলেও মার্কিন মুলুকের কোনও প্রেসিডেন্টের সঙ্গে তৃতীয় একটি দেশে আলোচনাও করেন কিম।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone