বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » রাজধানীতে ঢিলেঢালা হরতাল জামায়াতের

রাজধানীতে ঢিলেঢালা হরতাল জামায়াতের 

hortal ba

এইদেশ এইসময়, ঢাকা ১০ ট্রাক অস্ত্র মামলায় দলের আমির ও সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে দেয়া ফাঁসির রায়ের প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে জামায়াতে ইসলামী। ভোর থেকে শুরু হওয়া এই হরতালে সকাল নয়টা পর্যন্ত দেশের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল থেকে রাজধানীতে জীবনযাত্রা প্রায় স্বাভাবিক। সংখ্যায় কম হলেও গণপরিবহণের পাশাপাশি চলছে প্রাইভেট গাড়িও। রাজধানী দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে ট্রেন ও লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। হরতালের সমর্থনে কোথাও কোনো পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। রাজধানীর বিভিন্ন পয়েন্টে সতর্ক প্রহরায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার সন্ধায় এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান সারা দেশে শান্তিপূর্ণ হরতাল পালন করার জন্য দলের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন।

তবে চাঁপাইনবাবগঞ্জের হিন্দুসম্প্রদায়ের অনুরোধে পরিপ্রেক্ষিতে ওই জেলা হরতালের আওতামুক্ত রাখা হয়েছে। বৃহস্পতিবার জেলার শিবগঞ্জ উপজেলার তর্ত্তিপুরে গঙ্গাস্নান করবেন বিভিন্ন জায়গা থেকে যাওয়া তীর্থযাত্রীরা।

গত শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান সোমবার সারা দেশে হরতালের ঘোষণা দেন। কিন্তু শনিবার সন্ধ্যায় আরেক বিবৃতিতে বিশ্ব ইজতেমা ও মঙ্গলবার হিন্দুধর্মাবলম্বীদের সরস্বতী পূজার কথা বিবেচনা করে হরতাল পিছিয়ে বৃহস্পতিবার নেয়া হয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone