বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » দক্ষিণ চীন সাগরের বিতর্কিত জলসীমায় শহর বানাচ্ছে চীন

দক্ষিণ চীন সাগরের বিতর্কিত জলসীমায় শহর বানাচ্ছে চীন 

162329_bangladesh_pratidin_china

দক্ষিণ চীন সাগরের বিতর্কিত জলসীমায় নতুন একটি শহর গড়ার পরিকল্পনা নিয়েছে চীন। যদিও চীনের এই উদ্যোগে এরই মধ্যে আপত্তি জানিয়েছে আমেরিকা। চীনের দক্ষিণাঞ্চলীয় সানশা এলাকার একজন কর্মকর্তা দ্বীপ শহর নির্মাণের কথা জানান।

তিনি বলেন, প্রেসিডেন্ট শি জিনপিংয়ের নির্দেশ অনুসারে দ্বীপ শহর নির্মাণের কাজ এগিয়ে নিয়ে যাওয়া হবে। সোমবার সাউথ চায়না মর্নিং পোস্ট এমনটাই খবর দিয়েছে।

পরিকল্পনার আওতায় ইয়াংজিং দ্বীপের সঙ্গে ঝাওশু ও জিনকিং দ্বীপকে যুক্ত করে নতুন শহর নির্মাণ করা হবে এবং সেখানে স্ট্র্যাটেজিক সার্ভিস ও লজিস্টিক বেইজ গড়ে তোলা হবে।

শানশা শহরের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ঝ্যাং জুন বলেন, “দক্ষিণ চীন সাগরের দ্বীপগুলো নিয়ে আমাদের সতর্কতার সঙ্গে পরিকল্পনা করা দরকার যাতে এগুলোকে আলাদা আলাদা কাজে ব্যবহার সম্ভব হয়। তিনি বলেন, বিষয়টি নিয়ে স্থানীয় কর্মকর্তারা সক্রিয় পদক্ষেপ নেবেন এবং প্রেসিডেন্টকে তাদের উদ্যোগের সন্তোষজনক রিপোর্ট দেখাবেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone