বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ইলিশ রক্ষায় এ পর্যন্ত ১৭৮ জেলের কারাদণ্ড, ৬ লাখ টাকা জরিমানা

ইলিশ রক্ষায় এ পর্যন্ত ১৭৮ জেলের কারাদণ্ড, ৬ লাখ টাকা জরিমানা 

152708_bangladesh_pratidin_Untitled-1

মা ইলিশ রক্ষায় আজ তৃতীয় দিন পর্যন্ত অভিযানে অবৈধ মৎস্য আহরণের জন্য মৎস্য আইনে ১৭৮ জন জেলেকে  কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সঙ্গে তাদের মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ শনিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, মা ইলিশ সংরক্ষণ অভিযান বাস্তবায়নে তৃতীয় দিন পর্যন্ত ৪৪২টি মোবাইল কোর্ট ও ৩ হাজার ৫৯ অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে ৯ কোটি টাকা মূল্যের ৬৫ লাখ ৯৯ হাজার ২০০ মিটার দৈর্ঘ্যের কারেন্ট জালসহ ৪৪৫টি অন্যান্য অবৈধ জাল আটক করা হয়েছে।

এছাড়াও অবৈধভাবে মৎস্য আহরণের কারণে মৎস্য আইনে ১৭৮ জন জেলেকে জেল প্রদান ও ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর ২৭৩টি মামলা করা হয়েছে। এসময়ে ৩.৩৬ মেট্রিক টন ইলিশ মাছ আটক করা হয়েছে।

প্রসঙ্গত, ১৪ অক্টোবর হতে ০৪ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষিদ্ধ করেছে সরকার। এই ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় আইনত দণ্ডনীয় অপরাধ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone