বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » খালেদা জিয়া পরাজিত সেনাপতির মতো আস্ফালন দেখাচ্ছেন

খালেদা জিয়া পরাজিত সেনাপতির মতো আস্ফালন দেখাচ্ছেন 

Health1 ai

এইদেশ এইসময়, ঢাকা : ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে আন্দোলন জোরদারে ‘ঘর গোছাতে’ বিএনপিকে পাঁচ বছর সময় দিয়েছে আওয়ামী লীগ।

এছাড়া সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার বক্তব্যকে লড়াইয়ের মাঠে পরাজিত সেনাপতির আর্তনাদ হিসাবে অভিহিত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘মিথ্যাচারের জবাব দিতে’ বুধবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

ঘর গুছিয়ে সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলনে নামবেন খালেদা জিয়া। এ হুমকির জবাবে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ঘর গোছানোর জন্য পাঁচ বছর সময় দিচ্ছি। এরমধ্যে ঘর গোছাক। তারপর আন্দোলন করুক।

খালেদা জিয়ার আন্দোলনের সময় ‘বুয়া’ ছাড়া তার পাশে কেউ ছিল না উল্লেখ করে নাসিম বলেন, আপনার (খালেদা জিয়া) তো লজ্জা হওয়া উচিত। আর কি আন্দোলন করবেন?

এছাড়া সংবাদ সম্মেলনে দেওয়া খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন তা শুধু মিথ্যাচার বলে উল্লেখ করেছেন তিনি। সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যের মধ্য দিয়ে খালেদা জিয়া পুরানো স্টাইলে মিথ্যাচার ও বিষেদগার করেছেন বলেও মনে করেন নাসিম।

মন্ত্রী বলেন, তিনি শুধু পরাজিতই হননি, বিরোধী দলের নেত্রীর পদও হারিয়েছেন। অথচ তিনিই বলেছিলেন শেখ হাসিনা নাকি বিরোধী দলের নেত্রীই হতে পারবেন না। ভুল পরামর্শ দিয়ে জামায়াত শিবির তাকে ডুবিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

সংবিধানের ধারাবাহিকতা বজায় রাখা ও গণতন্ত্র অব্যাহত রাখতে ৫ জানুয়ারির নির্বাচন করতেই হতো উল্লেখ করে নাসিম বলেন, কত প্রতিকূল অবস্থা, নৈরাজ্য, হত্যা ও খুনের মধ্যে এই নির্বাচন ভণ্ডুলের চেষ্টা করা হয়েছিল।

এসময় নাসিম খালেদা জিয়ার দেওয়া বক্তব্য স্মরণ করে বলেন, তিনি বলেছিলেন অনেককে জীবন দিতে হবে, রক্তপাত হবে- তিনি সেই কথা রেখেছেন। আন্দোলনের নামে মানুষ হত্যা করেছেন।

নাসিম বলেন, ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে খালেদা জিয়া কখেনো যাননি। সংবাদ সম্মেলনে এনিয়ে একটি কথাও বলেননি। দুই শ’র বেশি মানুষকে হত্যা ও জ্বালিয়ে-পুড়িয়ে দেওয়া হয়েছে। অথচ তিনি বলছেন তার কর্মীকেই নাকি হত্যা করা হয়েছে।

দেশের বিভিন্ন স্থানে যৌথ বাহিনীর অভিযান নিয়ে নাসিম বলেন, শান্তির জন্য মাঝেমধ্যে শক্তি প্রয়োগ করতে হয়, আমরা তাই করেছি।

নাসিম বলেন, ১০ ট্রাক অস্ত্র মামলা নিয়ে খালেদা জিয়ার নীরবতাই সম্মতির লক্ষণ। তাই খালেদা জিয়ারও এ ঘটনার জন্য বিচার করা উচিত। আমি চাই এর বিচার করা যায় কি না তা আইন প্রয়োগকারী সংস্থা পরীক্ষা করে দেখবেন।

হা-হুতাশ ও আস্ফালন বাদ দিয়ে খালেদা জিয়াকে সঠিক পথে আসার আহ্বান জানিয়ে নাসিম বলেন, মাথা ঠাণ্ডা করুন, শান্ত হন। সুস্থ্য রাজনীতি করুন যেন মানুষ মনে করে আপনি সঠিক পথে এসেছেন।

উপজেলা নির্বাচনে বিএনপি প্রার্থী দেয়ায় খালেদা জিয়াকে অভিনন্দনও জানান নাসিম।

এদিকে, ভিডিও বার্তা দেওয়ায় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী খালেদা জিয়াকে ‘লেডি লাদেন’ এবং তারেক রহমানকে ‘জুনিয়ার লাদেন’ অ্যাখ্যা দেন। তিনি বলেন, সারা দেশকে ধ্বংস করার জন্য কোনো রকম রাখ ঢাক না করে তারা আহ্বান জানায়, চেষ্টাও করে কিন্তু ব্যর্থ হয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল আলম লেলিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, দায়িত্বপ্রাপ্ত দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী কমিটির সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone