বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » টরন্টোতে অনুষ্ঠিত হল প্রবাসী বাংলাদেশি কৃষিবিদ সম্মেলন

টরন্টোতে অনুষ্ঠিত হল প্রবাসী বাংলাদেশি কৃষিবিদ সম্মেলন 

probas-nba

ডেস্ক রিপোর্ট : গত ২৫শে জানুয়ারী কানাডার টরন্টোতে অনুষ্ঠিত হল এসোসিয়েশন অব বাংলাদেশী এগ্রিকাল্চারিস্ট ইন কানাডা (ABACAN) এর বার্ষিক পুণর্মিলনী এবং নতুন কার্যকরী কমিটির উদ্বোধন। রয়েল কানাডিয়ান লেগিওন হলে এই অনুষ্ঠানটি হয়।
নতুন কার্যকরী কমিটির সদস্যরা হচ্ছেন: ডঃ আব্দুল আউয়াল সভাপতি, ফায়জুল করিম সাধারণ সম্পাদক, সহসভাপতি হাবিবুর রহমান, সহ সাধারণ সম্পাদক আব্দুল হাই সুমন, গোলাম মোস্তফা কোষাধ্যক্ষ, প্রকাশনা ও প্রচার আজিজুর রহমান রিপন, সাংস্কৃতিক সম্পাদক সোমা চৌধুরী, সদস্যবৃন্দ হচ্ছেন কাজী শামসুল হক ফেরদৌস, তবারক জাহান সম্রাট, শামসুজ্জোহা এবং আহসানুল হক।
সভায় সভাপতিত্ব করেন নতুন কার্যকরী কমিটির সভাপতি সিলেট কৃষি বিশ্ব বিদ্যালয়ের সাবেক ভি. সি ডঃ আব্দুল আউয়াল এবং সঞ্চালনে ছিলেন সাধারণ সম্পাদক ফায়জুল করিম। গেস্ট অফ অনার ছিলেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর সাবেক প্রেসিডেন্ট এবং ডিরেক্টর মোঃ ওয়াসিউজ্জামান আকন্দ। তাছাড়া উপস্থিত ছিলেন টরন্টো, হ্যামিলটন, মিসিসাগা, ব্রাম্পটন এবং গেল্ফ থেকে আসা এগ্রিকাল্চারিস্ট এবং তাদের পরিবারের সদস্যরা।
সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ও পরিচালনায় ছিলেন তপন সায়ীদ এবং ABACAN এর সাংস্কৃতিক সম্পাদক সোমা চৌধুরী। সঙ্গীত পরিবেশন করেন তপন সায়ীদ, কাজী ফেরদৌস, শামসুল আলম , সুমন সায়ীদ, হাসমত আরা চৌধুরী জুই, ফাহমিদা নুতন, ইন্দিরা রায়, শবনম শায়লা তনুকা, মোহনা সায়ীদ তিতিল, মানান সায়ীদ তিলক, শুচান্ধ্রিমা সিংহ রায়। আবৃত্তি করেন মেহরাব রহমান, জাহানারা খানুম চিনো, প্রানাবেশ পোদ্দার, মোসাদ্দেক হোসাইন এবং আব্দুল হাই সুমন। নৃত্য পরিবেশন করেন চন্দ্রিমা এবং মুনামি। গিটার বাজান শুভাসিশ রায়। সবশেষে একটি র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone