বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, মে ১, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » সম্পর্ক গভীর করতে সিরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে রুশ প্রতিনিধিদলের বৈঠক

সম্পর্ক গভীর করতে সিরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে রুশ প্রতিনিধিদলের বৈঠক 

165326_bangladesh_pratidin_syria

সম্পর্ক আরও গভীর করতে রাশিয়ার একটি উঁচুপর্যায়ের প্রতিনিধিদল সিরিয়া সফরে গেছে। এরই মধ্যে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের সঙ্গে প্রতিনিধিদলের বৈঠক হয়েছে।

সিরিয়ার সঙ্গে রাশিয়ার দ্বিপক্ষীয় সম্পর্ক আরও অনেক বেশি গভীর করার উদ্দেশ্য নিয়ে এ প্রতিনিধিদল দামেস্ক সফর করছে।

রুশ উপপ্রধানমন্ত্রী ইউরি বরিসভের নেতৃত্বে প্রতিনিধিদল প্রেসেডিন্ট বাশার আল আসাদের সঙ্গে বৈঠকে বসে। বৈঠকে উপস্থিত ছিলেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ।

পরে এক সংবাদ সম্মেলনে সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ আল-মুয়াল্লেম বলেছেন, সিরিয়ার ওপর আমেরিকার নিষেধাজ্ঞার মধ্য দিয়ে প্রমাণিত হয় যে, তারা সিরিয়ার সার্বভৌম অবস্থান পছন্দ করে না।

সোমবার রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের সঙ্গে বৈঠকের পর এ সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিরিয়ার নিজের অর্থনীতি পুনর্নির্মাণের জন্য আন্তর্জাতিক সাহায্যের প্রয়োজন রয়েছে। সিরিয়া থেকে সন্ত্রাসবাদের শিকড় উপড়ে ফেলার জন্য রাশিয়ার পক্ষ থেকে তিনি নতুন করে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

লাভরভ বলেন, সিরিয়ার সামগ্রিক উন্নয়নের জন্য দেশটির সঙ্গে রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার করতে চায় রাশিয়া।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone