বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » নিরাপত্তা বাহিনীর তৎ‌পরতায় কাশ্মীরে ভেস্তে গেল জঙ্গি হামলার ছক

নিরাপত্তা বাহিনীর তৎ‌পরতায় কাশ্মীরে ভেস্তে গেল জঙ্গি হামলার ছক 

141241_bangladesh_pratidin_Kashmir

নিরাপত্তা বাহিনীর তৎ‌পরতায় কাশ্মীরে বড়সড় ট্র্যাজেডির ঘটনা এড়ানো সম্ভব হল। আরামপোরায় একটি সেতুর নীচে রাখা বালির বস্তা থেকে প্রচুর বিস্ফোরক দ্রব্য উদ্ধার করল পুলিশ ও সেনার যৌথ বাহিনী। ঘটনাস্থলে গিয়েছে বম্ব ডিসপোজাল স্কোয়াড।

সোমবার সকালে জম্মু ও কাশ্মীরের সোপোর-কুপওয়ারা রোডের কাছে আরামপোরায় একটি সেতুর নীচে রাখা বালির বস্তা থেকে উদ্ধার হয় বিস্ফোরক ও আইইডি (ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস)। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বম্ব ডিসপোজাল স্কোয়াডকে। তারা গিয়ে তৎ‌পরতার সঙ্গে আইইডি নিস্ক্রিয় করেছে। যার ফলে বড়সড় বিস্ফোরণ এড়ানো সম্ভব হয়েছে।

মূলত সেনাবাহিনী ও নিরাপত্তা বাহিনীর যাতায়াতের জায়গা হল এই সোপোর-কুপওয়ারা রোড। জওয়ানদের গাড়িকে টার্গেট করেই ওই এলাকায় সন্ত্রাসবাদীরা আইইডি বিস্ফোরণের ছক কষেছিল বলে মনে করা হচ্ছে। এমনটাই দাবি করেছে সরকারি সূত্র।

দিনকয়েক আগেই জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার তুজান গ্রামের কাছ থেকে আইইডি উদ্ধার করে বাহিনী। সেখানেও একটি সেতুর নীচে রাখা ছিল সেই বিস্ফোরক। সতর্ক নিরাপত্তা বাহিনী সঠিক সময়ে পদক্ষেপ করায়, সেবারও বড়সড় বিস্ফোরণ এড়ানো সম্ভব হয়েছিল। যে রাস্তার সেতুন নীচে বিস্ফোরক রাখা ছিল, সেই রাস্তাটি পুলওয়ামা জেলা ও বদগামের সংযোগরক্ষাকারী রাস্তা। আর প্রায়ই সেই রাস্তা ধরেই এক স্থান থেকে অন্যত্র যাতায়াত করত নিরাপত্তা বাহিনী

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone