বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » এবার ইসরায়েলের জন্য আকাশসীমা খুলে দিচ্ছে বাহরাইন

এবার ইসরায়েলের জন্য আকাশসীমা খুলে দিচ্ছে বাহরাইন 

173749_bangladesh_pratidin_isr

ইসরায়েলের বিমান চলাচলের জন্য সৌদি আরবের পর এবার বাহরাইন তার আকাশসীমা উন্মুক্ত করে দিচ্ছে। মার্কিন কর্মকর্তাদের বাহরাইন সফরের পর পর মানামা এই সিদ্ধান্ত নিয়েছে। বাহরাইনের পরিবহন ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের একটি সূত্রের বরাত দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা এক রিপোর্টে জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাত থেকে আসা এবং সংযুক্ত আরব আমিরাতের দিকে যাওয়া সমস্ত বিমানকে বাহরাইন তারা আকাশসীমা ব্যবহারের অনুমতি দেবে।

এর আগে বুধবার সৌদি আরবের বিমান কর্তৃপক্ষের বরাত দিয়ে সৌদি রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাত ও ইসরায়েল অভিমুখী সমস্ত বিমানকে আকাশসীমা ব্যবহারের সুযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার। গত ১৩ই আগস্ট ইহুদিবাদী ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাত সম্পর্ক স্বাভাবিক করার জন্য একটি চুক্তিতে পৌঁছায়। এরপর গত সোমবার একটি প্রতিনিধিদলকে নিয়ে প্রথমবারের মতো ইসরায়েলি বিমান সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে পৌঁছায়। এর পরদিন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাই এবং শীর্ষ উপদেষ্টা জারেড কুশনার বাহরাইন সফর করেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone