বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ভোটে প্রতি উপজেলায় চার ম্যাজিস্ট্রেট অনুমোদন

ভোটে প্রতি উপজেলায় চার ম্যাজিস্ট্রেট অনুমোদন 

upojela ai

এইদেশ এইসময়, ঢাকা : উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার জন্য ৩৯২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের অনুমোদন দিয়েছে সরকার।

রোববার নির্বাচন কমিশনের আবেদনের পরিপ্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রতিটি উপজেলায় চারজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগের বিষয়টি অনুমোদন দেয়।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ১৯ ফেব্রুয়ারি দেশের ৪০টি জেলার ৯৭টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। একটি উপজেলায় হবে ২০ ফেব্রুয়ারি।

গত ২৮ জানুয়ারি নির্বাচন কমিশন প্রতিটি উপজেলায় চারজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দেয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ-সংক্রান্ত চিঠিতে বলা হয়, নির্বাচন কমিশনের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ ফেব্রুয়ারি থেকে ভোট গ্রহণের পরের দিন ২০ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিটি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এ ছাড়া ভোট গ্রহণের দুই দিন আগে ১৭ ফেব্রুয়ারি থেকে ভোট গ্রহণের পরদিন ২০ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিটি উপজেলায় তিনজন করে দায়িত্ব পালন করবেন।

মোবাইল কোর্ট আইন, ২০০৯-এর আওতায় নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধ কার্যক্রম এবং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসংক্রান্ত মোবাইল কোর্ট পরিচালনার জন্য প্রতিটি উপজেলায় চারজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ দিতে বলা হয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone