বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, মে ৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » রাবিতে বিজিবি মোতায়েন

রাবিতে বিজিবি মোতায়েন 

bgb ai

রাজশাহী প্রতিনিধি : চলমান পরিস্থিতি মোকাবেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসীন রেজা এতথ্য নিশ্চিত করেছেন।
রবিবার বিকাল ৩টা ৫০ মিনিটে বিজিবি মোতায়েন করা হয়। বিজিবি মোতায়েন নিয়ে মহসীন রেজা জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি কাজ করবে।
রবিবার দুপুর পৌনে ১২টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীদের ডাকা সমাবেশে হামলা চালায় পুলিশ ও ছাত্রলীগ।এতে ৪০ জন গুলিবিদ্ধসহ দেড় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন।
জানা গেছে, রাবির প্রক্টরের বিরুদ্ধে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করছিল।এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশকে সঙ্গে নিয়ে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালায়।ছাত্রলীগের নেতাকর্মীরা শিক্ষার্থীদের লক্ষ্য করে বৃষ্টির মত ককটেল নিক্ষেপ করে। পুলিশও শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস, রাবার বুলেট ও গুলি ছোঁড়ে। এতে ৪০ জন গুলিবিদ্ধসহ দেড় শতাধিক আহত হন।আহতদের মধ্যে ১০জন সাংবাদিকও রয়েছেন।

বর্ধিত ফি প্রত্যাহার ও সান্ধ্য কোর্স বন্ধের দাবিতে গত ১৯ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল, সমাবেশ, প্রশাসন ভবন ঘেরাও ও ধর্মঘটসহ নানা কর্মসূচি পালন করে আসছেন সাধারণ শিক্ষার্থীরা। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কয়েক দফা বৈঠকের পরেও কোন প্রকার সমঝোতায় না আসায় শিক্ষার্থীরা শনিবার থেকে লাগাতার ধর্মঘটের ডাক দেয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone