বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » পাকিস্তানের মানচিত্রে দেখানো হলো কাশ্মীর ভারতের!

পাকিস্তানের মানচিত্রে দেখানো হলো কাশ্মীর ভারতের! 

005117_bangladesh_pratidin_imran-khan

কাশ্মীরের পুরো অংশটাই পাকিস্তানের। পাকিস্তান মানচিত্রে এমনটাই দেখানো হয়। শুধুমাত্র পাকিস্তান অধিকৃত কাশ্মীর নয়, ভারতের অংশটিও নিজেদের মানচিত্রে অন্তর্ভুক্ত করে নিয়েছে পাকিস্তান। কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে পাকিস্তানের বিরোধ বহুদিনের।

কাশ্মীর দখলের জন্য কত চেষ্টা করেছে পাকিস্তান! কিন্তু সফল হয়নি। ভারত নিজের অধিকারের জায়গা এক ইঞ্চিও ছাড়েনি। কাশ্মীর ইস্যুতে পাকিস্তান নিজেদের ঘরের লোককেও রেয়াত করে না।  সেটাই যেন আরো একবার প্রমাণ হয়ে গেল।

পাকিস্তানের দুই সাংবাদিক ভুল করায় চরম শাস্তি পেলেন। পাকিস্তানের মানচিত্র দেখানো হয়েছিল কাশ্মীর ভারতের। পাকিস্তানে সরকারি খবরের চ্যানেল পি টিভিতে দুজন সাংবাদিক ভুল করে এই কাজ করেছিলেন। তাদের এমন ভুলের জন্য শাস্তি দিল পাকিস্তানের সরকার। চাকরি হারালেন দুই পাকিস্তানের সাংবাদিক।

৬ জুন পিটিভিতে একটি অনুষ্ঠান সম্প্রচারের সময় ভুল করে ওই সাংবাদিকরা পাকিস্তানের মানচিত্রে কাশ্মীর ভারতের বলে দেখিয়ে দেন। ৮ জুন এই বিষয়টি পাকিস্তানের সংসদে ইস্যু হয়ে ওঠে।

পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রকণালয়ের পক্ষ থেকে জানানো হয়, এই ব্যাপারে তদন্ত করে দেখা হবে। দোষীদের শাস্তির কথা ঘোষণা করা হয়।

পাকিস্তানের মানচিত্রে কাশ্মীরকে ভারতের বলে দেখানোটা সেই দেশের প্রশাসনের কাছে অপরাধ বটে! এরপরই পি টিভির ওই দুই আধিকারিককে চাকরি থেকে বরখাস্ত করা হয়। এই ঘটনার তদন্তের জন্য একটি কমিটিও গঠন করেছিল পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রক। সেই কমিটির সদস্যরা ওই দুই কর্মকর্তাকে দোষী সাব্যস্ত করেছে।

তবে সরকারের পক্ষ থেকে ওই দুই সাংবাদিকের নাম ঘোষণা করা হয়নি। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরি ও মানবাধিকার মন্ত্রী শিরিন মাজারি জানিয়েছেন, এই ধরনের গাফিলতি কখনোই মেনে নেওয়া হবে না। পাকিস্তানের নিরিখে এটা বড় একটা ভুল। তাই ওই দুই কর্মকর্তাকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

পিটিভির ওই দুই সাংবাদিকের গাফিলতির জন্য সোশ্যাল মিডিয়ায় ইমরান খানের মুখ পড়েছিল। তাই ওই দুই সাংবাদিককে রিয়াদ করার কোন জায়গায় ছিল না।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone