বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » ট্রাম্প করোনামুক্ত ॥ ইউরোপ ভ্রমণে মার্কিন নিষেধাজ্ঞায় যুক্ত যুক্তরাজ্য ও আয়ারল্যান্ড

ট্রাম্প করোনামুক্ত ॥ ইউরোপ ভ্রমণে মার্কিন নিষেধাজ্ঞায় যুক্ত যুক্তরাজ্য ও আয়ারল্যান্ড 

trump2

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। শনিবার তাঁর চিকিৎসক একথা জানান।
বিশ্বকে অচল করে দেয়া ভয়াবহ এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসায় তাকে ঘিরে উদ্বেগ সৃষ্টি হওয়ায় এ পরীক্ষা করা হয়।
ট্রাম্পের চিকিৎসক সেন কনলি এক স্মারক লিপিতে বলেন, ‘আজ সন্ধ্যায় আমাকে নিশ্চিত করা হয়েছে, ট্রাম্পের করোনা পরীক্ষায় নেতিবাচক ফলাফল এসেছে।’ খবর এএফপি’র।
ট্রাম্প তার ফ্লোরিডা রিসোর্টে ব্রাজিল প্রেসিডেন্টের প্রতিনিধি দলের বেশ কজন সদস্যের সংস্পর্শে আসেন। এদের কয়েকজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যাওয়ার পর ট্রাম্পের ঝুঁকি নিয়ে প্রশ্ন ওঠে। এক পর্যায়ে তিনি পরীক্ষা করাতে সম্মত হন।
তবে কেবলমাত্র ব্রাজিলের প্রতিনিধি দলের সঙ্গেই নয় যে সকল মার্কিন আইন প্রণেতা ও নেতা ভাইরাস আক্রান্ত সন্দেহে নিজেদের কোয়ারান্টাইনে রেখেছেন ট্রাম্প তাদের সঙ্গেও মেলামেশা করেন।
এদিকে ভয়াবহ এই করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রের ৫১ জন মারা গেছে। সারাদেশের প্রাত্যহিক জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দেশের কয়েক মিলিয়ন মানুষ ঘরে বসে কর্মস্থলের কাজ করছে, স্কুলগুলোও বন্ধ রয়েছে।
যুক্তরাষ্ট্রের সবচেয়ে ঘনবসতিপূর্ণ নগরী নিউইয়র্কে শনিবার প্রথম করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। এ খবরে আতঙ্কিত লোকজন বিপুলভাবে কেনাকাটা শুরু করায় দোকানের শেলফগুলো খালি হয়ে গেছে।
ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স যুক্তরাষ্ট্রে আবারো ভ্রমণ নিষেধাজ্ঞার কথা ঘোষণা করেছেন। তিনি ইউরোপীয় দেশগুলোর সাথে ভ্রমণ নিষেধাজ্ঞায় যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডকে যুক্ত করার ঘোষণা দেন। প্রেসিডেন্ট ট্রাম্প অপ্রয়োজনীয় ভ্রমণ থেকে বিরত থাকার পরামর্শ দেন। এমনকি তিনি কর্মকর্তাদের যুক্তরাষ্ট্রের ভেতরে ভ্রমণ নিষেধাজ্ঞা মেনে চলার কথাও বলেন।
এদিকে শুক্রবার ট্রাম্প যুক্তরাষ্ট্রজুড়ে জরুরী অবস্থা ঘোষণা করেন। এছাড়া সংকট মোকাবেলায় চার হাজার কোটি মার্কিন ডলার তহবিলেরও ঘোষণা দেন তিনি ।
ট্রাম্প টুইট করেন, তিনি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে নিয়মিত কুশল বিনিময় করছেন। তিনি জেনে আনন্দিত যে,‘ট্রুডো ও তার স্ত্রী সোফি এখন বেশ ভালো আছে।’
বৃহস্পতিবার ট্রুডোর স্ত্রী কোভিড-১৯ আক্রান্ত হওয়ার পর থেকে তিনি টেলিপ্রযুক্তিতেই সরকার পরিচালনা করছেন।
ভয়াবহ করোনাভাইরাসে বিশ্বের ১৩৭ টি দেশ আক্রান্ত এবং এ পর্যন্ত ৫ হাজার সাতশরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone