বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিনোদন » বাংলাদেশের সাংস্কৃতিক ইতিহাসে ওয়াহিদুল হক এক অনিবার্য নাম : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বাংলাদেশের সাংস্কৃতিক ইতিহাসে ওয়াহিদুল হক এক অনিবার্য নাম : সংস্কৃতি প্রতিমন্ত্রী 

resize-350x300x1x0-image-122574-1579058677

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে. এম. খালিদ বলেছেন, বাংলাদেশের সাংস্কৃতিক ইতিহাসে ওয়াহিদুল হক এক অনিবার্য নাম। তাঁর প্রত্যক্ষ অংশগ্রহণ ও নেতৃত্বে আমাদের সাংস্কৃতিক পদযাত্রার এক অমোচনীয় অধ্যায় তৈরি হয়েছে।
আজ সকালে রাজধানীর গণগ্রন্থাগার অধিদপ্তরের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে প্রসিদ্ধ বাচিক চর্চা প্রচার ও প্রসার প্রতিষ্ঠান ‘কণ্ঠশীলন’ আয়োজিত দুই দিনব্যাপী ‘ওয়াহিদুল হক স্মারণিক মিলনোৎসব ২০২০’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এবারের মিলনোৎসবের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, ‘মানুষের চেয়ে বড় কিছু নাই, নহে কিছু মহীয়ান’।
কণ্ঠশীলনের সভাপতি গোলাম সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি, বিশিষ্ট লেখক ও গবেষক গোলাম কুদ্দুছ, কণ্ঠশীলনের অধ্যক্ষ মীর বরকত ও স্বাগত বক্তব্য রাখেন মিলনোৎসব উদযাপন পরিষদের আহবায়ক মোস্তফা কামাল । বিশিষ্ট অভিনেতা ও আবৃত্তিশিল্পী সৈয়দ হাসান ইমাম এ মিলনোৎসব উদ্বোধন করেন।
খালিদ বলেন, জীবদ্দশায় যেমন ওয়াহিদুল হক মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত ছিলেন তেমনি আজও তাঁর প্রতি বাঙালির নিখাদ ভালোবাসার একটু কমতি নেই। কোনোদিন কোনো স্বীকৃতির মোহ তাঁকে আবিষ্ট করতে পারেনি।
সংগীতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০০৮ সালে তিনি ‘একুশে পদক (মরণোত্তর)’ এবং ২০১০ সালে সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘স্বাধীনতা পুরস্কার (মরণোত্তর)’ লাভ করেন।
উল্লে¬খ্য, এ বছর ‘ওয়াহিদুল হক স্মারণিক মিলনোৎসব সম্মাননা ২০২০’ পেয়েছেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব মঞ্চসারথি আতাউর রহমান।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone