বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » আসছে আইসিসি চ্যাম্পিয়নস কাপ

আসছে আইসিসি চ্যাম্পিয়নস কাপ 

default-thumbnail

 

টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস কাপ নামের নতুন এক টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছে আইসিসি। টুর্নামেন্টটি আয়োজন করতে চায় তারা বিশ্বের শীর্ষ দশ জাতি নিয়ে। ২০২৩-২০৩১ সম্প্রচার স্বত্ব চক্রে এই টুর্নামেন্টে আয়োজনের প্রস্তাবনা নিয়ে কাজ করতে যাচ্ছে এখন আইসিসি।

আইসিসির ইভেন্টগুলোর মধ্য  ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি ও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। সীমিত ওভারের ক্রিকেটের প্রতি দর্শক ও ব্রডকাস্টারদের আগ্রহের বিষয়টি বিবেচনায় নিয়ে ২০২৩ সাল থেকে এর বাইরে নতুন দুটি টুর্নামেন্ট চালু করবে আইসিসি।

তার একটি ওয়ানডে চ্যাম্পিয়নস কাপ। অন্যটি টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস কাপ। নারী-পুরুষ উভয় বিভাগেই হবে টুর্নামেন্ট দুটি। টি-টোয়েন্ট চ্যাম্পিয়নস কাপে ক্রিকেট বিশ্বের শীর্ষ দশটি দল অংশ নিবে। তাদের নিয়ে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০২৩ সালে নারীদের ওয়ানডে চ্যাম্পিয়নস কাপ আয়োজনের মধ্য দিয়ে গোড়াপত্তন হবে এই টুর্নামেন্টের। ২০২৪ সালে হবে টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস কাপ। সেটা নারী-পুরুষ উভয় দলের হবে। ২০২৫ সালে পুরুষদের ওয়ানডে চ্যাম্পিয়নস কাপের প্রথম আসর মাঠে গড়াবে। ২০২৭ সালে আবার হবে নারীদের ওয়ানডে চ্যাম্পিয়নস কাপ। ২০২৮ সালে হবে পুরুষ ও নারীদের টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস কাপের দ্বিতীয় আসর অনুষ্ঠিত হবে। আর ২০২৯ সালে পুরুষদের ওয়ানডে চ্যাম্পিয়নস কাপের দ্বিতীয় আসর মাঠে গড়াবে।

আইসিসি টি-টোয়েন্টি ও ওয়ানডে চ্যাম্পিয়নস কাপের পাশাপাশি টি-টোয়েন্টি এবং ওয়ানডে বিশ্বকাপও যথারীতি চলবে। চলবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপও।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone