বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » করোনাভাইরাস এ মৃত্যুর সংখ্যা ১৮৭৩ জনে দাঁড়িয়েছে, মারা গেলেন উহানের উচ্যাং হাসপাতালের পরিচালক

করোনাভাইরাস এ মৃত্যুর সংখ্যা ১৮৭৩ জনে দাঁড়িয়েছে, মারা গেলেন উহানের উচ্যাং হাসপাতালের পরিচালক 

skynews-china-wuhan-coronavirus_4902512

 

নভেল করোনাভাইরাস সৃষ্ট কোভিড-১৮ রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৭৩ জনে।

এ পর্যন্ত কেবল চীনেই করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৬৮,৫০০ জন। এছাড়া বিশ্বের কমপক্ষে ৩০ টি দেশে ছড়িয়ে পড়ায় এ ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার। এ ভাইরাস আক্রান্ত হয়ে মিসর, ফ্রান্স, ফিলিপাইন ও জাপানে চারজনের মৃত্যু হয়েছে।

পরপর তিনদিন নতুন করে এ ভাইরাস আক্রান্তের সংখ্যা কিছুটা কমা নিয়ে মন্তব্য করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ওয়াই। তিনি বলেন,  “ভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা কমে আসার মানে “সার্বিকভাবে মহামারীটি নিয়ন্ত্রণযোগ্য।”

“ভাইরাসটি নিয়ন্ত্রণ ও প্রতিরোধে আমরা যে ব্যাপক প্রচেষ্টা চালিয়েছি, অন্য কোনও দেশ এধরনের ব্যবস্থা গ্রহণ করতে পারতো বলে আমি মনে করিনা।”

এদিকে, ভাইরাসটির সংক্রমণ ছড়িয়ে পড়া বন্ধে ও জীবাণুনাশ করতে পুনরায় মুদ্রা ছাপানোর আগে ব্যবহৃত মুদ্রাগুলোকে ফেরত নিচ্ছে চীনের কেন্দ্রীয় ব্যাংক।

সোমবার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে উহানের উচ্যাং হাসপাতালের পরিচালক লিউ ঝিমিংয়ের। চিকিৎসক-নার্সদের সঙ্গে নির্ঘুম রাত কাটিয়ে ভাইরাসের সঙ্গে লড়াইয়ে নেতৃত্ব দিয়ে সবাইকে প্রেরণা যোগাচ্ছিলেন তিনি। কিন্তু প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত অনেক রোগী তার হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরলেও লিউ ঝিমিংয়ের প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি । মাস্কসহ সুরক্ষিত পোশাক পরার পরেও সংক্রমণ ঠেকানো সম্ভব হচ্ছে না।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone