বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » ইনিংস ব্যবধানেই হারল বাংলাদেশ

ইনিংস ব্যবধানেই হারল বাংলাদেশ 

Test-696x464

Test-696x464

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের কাছে ইনিংস ও ৪৪ রানে হারলো সফরকারী বাংলাদেশ। ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক পাকিস্তান।
২১২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ১২৬ রান করেছিলো বাংলাদেশ। ইনিংস হার এড়াতে ৪ উইকেট হাতে নিয়ে আরও ৮৬ রান করতে হতো টাইগারদের।
কিন্তু চতুর্থ দিন ১৬৮ রানেই অলআউট হয় বাংলাদেশ। ৩৭ রান নিয়ে শুরু করে ৪১ রানে থামেন অধিনায়ক মোমিনুল হক। শুন্য হাতে খেলতে নেমে ২৯ রানে ফিরেন লিটন দাস। আর টেল-এন্ডারদের মধ্যে রুবেল হোসেন ১, আবু জায়েদ শুন্য রান করে ফিরেন। শুন্য রানে অপরাজিত ছিলেন এবাদত হোসেন। পাকিস্তানের পেসার নাসিম শাহ ও স্পিনার ইয়াসির শাহ ৪টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের নাসিম।
প্রথম ইনিংসে ৪৪৫ রানে অলআউট হয় পাকিস্তান। প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ছিলো ২৩৩ রান।
তৃতীয় ও শেষ দফার সফরে আগামী ৫ এপ্রিল সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ঐ সফরে একটি ওয়ানডেও খেলবে টাইগাররা।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ২৩৩

পাকিস্তান ১ম ইনিংস: ১২২.৫ ওভারে ৪৪৫ (মাসুদ ১০০, আবিদ ০, আজহার ৩৪, বাবর ১৪৩, শফিক ৬৫, হারিস ৭৫, রিজওয়ান ১০, ইয়াসির ৫, আফ্রিদি ৩, আব্বাস ১* নাসিম ২; ইবাদত ২৫ -৬-৯৭-১, আবু জায়েদ ২৯-৪-৮৬-৩, রুবেল ২৫.৫-৩-১১৩-৩, তাইজুল ৪১-৬-১৩৯-২, মাহমুদউল্লাহ ২-০-৬-০)

বাংলাদেশ ২য় ইনিংস: (আগের দিন ১২৬/৬) ৬২.২ ওভারে ১৬৮ (মুমিনুল ৪১, লিটন ২৯, রুবেল ৫, আবু জায়েদ ৩, ইবাদত ০*; আফ্রিদি ১৬-৬-৩৯-১, আব্বাস ১৭.৪-৬-৩৩-১, নাসিম ৮.২-২-২৬-৪, ইয়াসির ১৭.২-৩-৫৮-৪, শফিক ৩-০-১২-০)

ফল: পাকিস্তান ইনিংস ও ৪৪ রানে জয়ী

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone