বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » শিশুদের সহিংসতায় ব্যবহার করা বড় অপরাধ : ইনু

শিশুদের সহিংসতায় ব্যবহার করা বড় অপরাধ : ইনু 

inu ai

এইদেশ এইসময়, ঢাকা : রাজনৈতিক কর্মসূচি বা সহিংসতায় শিশুদের ব্যবহার করা বড় ধরণের অপরাধ। বুধবার সকালে প্রেস ইনিস্টিটিউট-পিআইবিতে তথ্য মন্ত্রণালয় ও ইউনিসেফ আয়োজিত নারী ও শিশুর জন্য যোগাযোগ কার্যক্রমের ৪র্থ ধাপের বার্ষিক পরিকল্পনা গ্রহণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের পারিবারিক কলহ ও সামাজিক সন্ত্রাস বন্ধ করতে হবে। কারণ এর প্রভাব শিশুদের ওপর পড়ে। এটা করতে না পারলে শিশুদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলা যাবে না।

শিশুদের লিঙ্গ সমতা সম্পর্কে সচেতন করা প্রসঙ্গে তিনি বলেন, শিশুদের মধ্যে লিঙ্গ সমতা সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে না পারলে সমাজ পুরুষতান্ত্রিক হবে এবং নারী নির্যাতন থেকেই যাবে। তাই শিশুদের শুধু শিক্ষা এবং স্বাস্থ্য সম্পর্কে সচেতন করলেই হবে না তাদের ভালো মানুষ হিসেবেও গড়ে তুলতে হবে। তাদের মধ্যে জঙ্গিবাদমুক্ত অসাম্প্রদায়িক চেতনা গড়ে তুলতে হবে।

মন্ত্রী বলেন, মীনা কার্টুনে মীনাকে দেখা যায় শিশুদের বিভিন্ন বিষয়ে সচেতন করে এবং শিশুরা তাকে অনুসরণ করে। একইভাবে এই কার্টুনে মীনার মায়েরও একটি বিশেষ চরিত্র সৃষ্টি করতে হবে যিনি নারীদের তাদের অধিকার সম্পর্কে সচেতন করে তুলবেন। প্রাথমিক শিক্ষার মতো শহরাঞ্চলের বাচ্চাদের সাঁতার শেখা বাধ্যতামূলক করতে প্রচারণা চালানোর জন্যও তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

তথ্যসচিব মোর্তুজা আহমেদের সভাপতিত্বে কর্মশালায় তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম হারুনুর রশিদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক আক্তার উদ্দিন আহমেদ, পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা আমিরুল ইসলাম, ইউনিসেফর কমিউনিকেশন সেকশনের প্রধান সৈয়দা সিমা ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। দিনব্যাপী এ কর্মশালায় তথ্য মন্ত্রণালয়, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট, পিআইবি, তথ্য অধিদপ্তর, বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন, ইউনিসেফের কর্মর্তারা অংশগ্রহণ করেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone