বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » ওয়াশিংটন ডিসিতে শেখ হাসিনার অপেক্ষায় শত শত নেতাকর্মী

ওয়াশিংটন ডিসিতে শেখ হাসিনার অপেক্ষায় শত শত নেতাকর্মী 

NRB_News_pic_of_Sheik_Hasina-1

প্রধানমন্ত্রী ও  আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার কাছে থেকে সাংগঠনিক ও রাজনৈতিক দিক-নির্দেশনার জন্য ওয়াশিংটন ডিসিতে জড়ো হয়েছেন শত শত নেতাকর্মী। ১ অক্টোবর স্থানীয় সময় বিকেল ৫টায় ভার্জিনিয়া অঙ্গরাজ্যে রিটজ কার্লটন হোটেলে শেখ হাসিনার সাথে নেতাকর্মীদের সাক্ষাৎ ঘটবে।

শনিবার প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি এবং বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ জানান, ‘যুক্তরাষ্ট্র আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গরাজ্য এবং নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতাদের সাথে পৃথকভাবে কথা বলবেন সভানেত্রী শেখ হাসিনা। ’ বৈঠকে মিডিয়ার প্রবেশাধিকার থাকবে না বলেও উল্লেখ করেন ড. গোলাপ।

জাতিসংঘের চলতি ৭২তম সাধারণ অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে গত ২১ সেপ্টেম্বর সন্ধ্যায় বাংলায় ভাষণ প্রদানের পর ২২ সেপ্টেম্বর দুপুরে শেখ হাসিনা ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়ায় বসবাসরত তার পুত্র সজীব ওয়াজেদ জয়ের বাসায় যান এবং সেখানেই তিনি অবস্থান করছেন। এরইমধ্যে গত সোমবার অপরাহ্নে তার পিত্তথলিতে সফল অস্ত্রোপচার হওয়ায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ভার্জিনিয়ায় অবস্থানের মেয়াদ কয়েকদিন বাড়িয়ে দেন। এ সুযোগেই দলীয় নেতাকর্মী তার সাথে কথা বলার সুযোগ পাচ্ছেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের দাবির পরিপ্রেক্ষিতে সভানেত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের পর ৬ মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। তা সত্বেও নেতা-কর্মীরা স্বস্তি পাচ্ছেন না নয়া কমিটি গঠনের ব্যাপারে। কারণ বর্তমান কমিটির মেয়াদ ৩ বছর আগে অতিবাহিত হয়েছে। এমন অবস্থায় শেখ হাসিনা সকলের সাথে পৃথকভাবে (অঙ্গরাজ্য, মহানগর এবং যুক্তরাষ্ট্র শাখা) কথা বলতে সম্মতি দেয়ার পর সাংগঠনিকভাবে সক্রিয় প্রায় সকল নেতাকর্মীই ভার্জিনিয়ায় জড়ো হয়েছেন।

যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, আওয়ামী আইনজীবী পরিষদ, বঙ্গবন্ধু প্রজন্মলীগসহ সকল সহযোগী, বন্ধুপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা হোটেল রিটজ কার্লটনে অবস্থান নিয়েছেন। ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ফ্লোরিডা, জর্জিয়া, মিশিগান, পেনসিলভেনিয়া, নিউজার্সি, কানেকটিকাট, ম্যাসেচুসেটস, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, স্বাগতিক ওয়াশিংটন ডিসির নেতা-কর্মীদের কলরবে মুখরিত রিটজ কার্লটন হোটেল।

এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটির নেতৃত্ব পেতে আগ্রহীরা নিজ নিজ জীবনবৃত্তান্তসহ ঐ হোটেলে অবস্থান নিয়েছেন বলে জানা গেছে। নতুন কমিটিতে বর্তমান সভাপতি ড. সিদ্দিকুর রহমান ফের দায়িত্ব পেতে আগ্রহী। এছাড়া এই পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও মূলধারার রাজনীতিক ড. নূরন্নবী, বর্তমানে উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও যুক্তরাষ্ট্র সেনসাস ব্যুরোর পদস্থ কর্মকর্তা হিসেবে সম্প্রতি অবসরগ্রহণকারি ড. খন্দকার মনসুর, বিটিআরসির চেয়ারম্যান এবং মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের সাবেক নেতা ড. শাহজাহান মাহমুদ অন্যতম। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বর্তমান জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক এবং এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরীর নামও শোনা যাচ্ছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone