বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » খেলার জন্য আশাবাদী তামিম ইকবাল খান

খেলার জন্য আশাবাদী তামিম ইকবাল খান 

দক্ষিণ আফ্রিকা সফtamimরটি যেন বাংলাদেশ দলের জন্য একটি ‘অপয়া’ সিরিজে রুপ নিয়েছে। একের পর এক আসছে দুঃসংবাদ। দল ঘোষণার আগেই সাকিবের ছুটি, রুবেলের ভিসা জটিলতা, তামিমের ইনজুরির পর সর্বশেষ ওপেনার সৌম্য সরকারও পড়েছে হাতের ইনজুরিতে। বেনোনির উইলোমোর পার্ক স্টেডিয়ামে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে ফিল্ডিং করার সময় হাতে ব্যাথা পেয়েছিলেন সৌম্য। যে কারণে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে পারেননি তিনি। সৌম্যর পরিবর্তে ইনিংস ওপেন করেন লিটন দাস। আর তামিমের পরিবর্তে ওপেন করেন ইমরুল কায়েস।
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক ও দক্ষিণ আফ্রিকা সিরিজে দলীয় ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নু বেনোনি থেকে বাংলাদেশের মিডিয়াকে জানিয়েছেন, ‘হাতে কিছুটা ব্যাথা পেয়েছেন সৌম্য সরকার। স্ক্যান করলেই বোঝা যাবে আসলে সমস্যাটা কী!’ তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সুত্র জানিয়েছে ইতিমধ্যে সৌম্যর বিকল্প হিসেবে এইচপি দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ঠিক করে রেখেছে তাঁরা। শেষ পর্যন্ত সৌম্যর স্ক্যান রিপোর্ট নেতিবাচক আসলে কিছুদিনের মধ্যেই দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বেন শান্ত।
এদিকে আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে অনিশ্চয়তায় আগের দিন চোটে পড়া তামিম। প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ব্যাটিংয়ের সময় মাংসপেশিতে টান খেয়ে মাঠ ত্যাগ করেন এই ওপেনার। এরপরই জানা যায়, তামিমের বাঁ পায়ের পেশিতে ‘গ্রেড ওয়ান টিয়ার’ ধরা পড়েছে। চোটগ্রস্ত পেশিতে স্ক্যান করানোর বিষয়টি নিশ্চিত ভাবে জানা যায়। সাধারণত এমন ধরণের চোট থেকে সেরে উঠতে সাধারণত সময় লাগে সাত থেকে দশ দিন। যেকারণে ধারনা করা হচ্ছে সিরিজের প্রথম টেস্টে তামিমকে ছাড়াই মাঠে নামতে হতে পারে মুশফিক বাহিনীকে। তবে এই ওপেনারের চোট প্রসঙ্গে কথা বলতে গিয়ে আশা ছাড়ছেন না নান্নু। বলেন, ‘তামিম এখন কিছুটা ভাল আছে। আশা করছি প্রথম টেস্টেই খেলতে পারবে সে।’
ড্যাশিং ক্রিকেটার এখনও আশাবাদী প্রথম টেস্ট খেলার ব্যাপারে, ‘বুঝতে পারছি না চোট কতটা গুরুতর। একটু পরেই স্ক্যান করাতে যাব। রিপোর্ট হাতে পেলে বুঝতে পারব।’ টেস্টের পাঁচদিন বাকি এখনও, আর এই সময়ে তামিম খেলার সম্ভাবনা মনে পুষে রাখছেন আধাআধি- ‘বলতে পারেন ফিফটি-ফিফটি। সবটাই নির্ভর করছে আমি কতটা দ্রæত সেরে উঠতে পারি। আগামী দু-একদিনের মধ্যে বুঝতে পারব কতটা দ্রæত সেরে উঠছি।’ তবে দু’জনেরই সর্বশেষ অবস্থা নিয়ে প্রস্তুতি ম্যাচ শেষে সাংবাদিকদের সাথে কথা বলবেন জাতীয় দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়ন।
সা¤প্রতিক সময়ে তামিম আছেন ক্যারিয়ারের সেরা ফর্মে। ঢাকা টেস্টে অস্ট্রেলিয়া বধের পেছনে সাকিব আল হাসান ও তার যৌথ প্রয়াস ছিল অবিস্মরণীয়। বিশ্রাম নেওয়ায় টেস্ট সিরিজে সাকিব তো নেই-ই, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে তামিমও অনুপস্থিত থাকলে সেটি বাংলাদেশের জন্য হতে চলেছে বিরাট এক দুঃসংবাদই।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone