বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে : পরিকল্পনামন্ত্রী

২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে : পরিকল্পনামন্ত্রী 

2017-09-12_2_489828

২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে বলে আশা প্রকাশ করেছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল।
তিনি বলেন, ‘২০২১ সালের মধ্যে আমরা মধ্যম আয়ের স্বপ্ন বাস্তবায়ন করতে চাই। পাশাপাশি উন্নত দেশের কাতারে পৌঁছাতে আমাদের যুব সমাজকে কার্যকরভাবে কাজে লাগাতে চাই। এর অংশ হিসেবে জ্ঞানভিত্তিক সমাজ গঠনের উদ্যোগ নেয়া হয়েছে।’
গতকাল রাজধানীর একটি হোটেলে অর্থনীতিভিত্তিক একটি জাতীয় দৈনিক ‘আজকের বিজনেস বাংলাদেশ’ পত্রিকার আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
পত্রিকার সম্পাদক মেহেদি হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব ড. ইউনুসুর রহমান, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী প্রমূখ বক্তব্য রাখেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, যুব সমাজ বা তারুণ্য শক্তিকে কাজে লাগিয়ে আমরা ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বাস্তবায়ন করতে চাই। সরকার এ জন্য প্রচলিত শিক্ষাব্যবস্থার পরিবর্তে প্রযুক্তিভিত্তিক শিক্ষা ব্যবস্থা গড়ে তোলার ওপর গুরুত্ব দিচ্ছে। এ লক্ষ্যে নতুন নতুন প্রকল্প গ্রহণ করা হচ্ছে।
সম্প্রতি ‘দ্যা ইকোনমিস্ট’ পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদনের বরাত দিয়ে তিনি আরো বলেন, বিশ্বখ্যাত এই পত্রিকাটি তার প্রতিবেদনে উল্লেখ করেছে-শূন্য হাতে শুরু করে বাংলাদেশ এখন অধিকাংশ অর্থনৈতিক সূচকে পাকিস্তানকে পেছনে ফেলেছে।এই অর্জনের পেছনে দেশের সব পর্যায়ের মানুষের অবদান আছে বলে তিনি উল্লেখ করেন।
পরিকল্পনামন্ত্রী বস্তুনিষ্ঠ এবং ইতিবাচক সংবাদ প্রকাশের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে সংবাদ মা

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone