বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, মে ১, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » জনকল্যাণমূলক কাজও করে পুলিশ

জনকল্যাণমূলক কাজও করে পুলিশ 

bangir ai

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ পুলিশ বাহিনীর কাজ শুধু জনগণের নিরাপত্তা দেওয়া নয়। বরং তারা জনকল্যাণমূলক কাজও করে থাকে। যেমন বিশ্ব ইজতেমায় মুসল্লিদের নিরপত্তার পাশাপাশি যাতায়াতে সহযোগিতা, খাবার পনি সংগ্রহসহ নানা কল্যাণমূলক কাজও করেছে পুলিশ।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বিতর্ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বেনজীর আহমেদ এসব কথা বলেন।

৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এই অনুষ্ঠানের আয়োজন করে। বিতর্ক অনুষ্ঠানে দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে ৪০টি দল অংশগ্রহণ করে।

বেনজীর আহমেদ বলেন, আইনী কাঠামোর মধ্য দিয়ে ক্ষমতা প্রয়োগ করতে হবে। কখনো এটির অপব্যবহার করা যাবে না। আইনী কাঠামো বাস্তবায়নই হবে পুলিশের লক্ষ্য।

তিনি বলেন, আমাদের রাজনীতিবীদের উচিত সবার আগে দেশকে ভালোবাসা। যারা রাজনীতি করেন তারা দেশের জন্যই রাজনীতি করেন। জনগণের মনের কথা তাদের বুঝা উচিত। প্রয়োজনে আমরা তাদের সহযোগিতায় এগিয়ে আসব। স্বাধীনতা যুদ্ধে অসংখ্য পুলিশ জীবন দিয়েছে। দেশের গণতন্ত্র রক্ষায় পুলিশ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

তিনি আরো বলেন, বর্তমান সংকটে দেশের পুলিশ বাহিনী চরম নির্যাতনের শিকার হয়েছে। ৩১৫ জন পুলিশ মৃত্যুবরণ করেছে। পঙ্গুত্ব বরণ করেছে ৩শ’ জন, আহত হয়েছে ২ হাজার জন। আমরা সত্য ও সঠিক পথের লোকদেরকে রাজনীতিতে চাই। যারা ধ্বংস ও সহিংসতামূলক কর্মকান্ড করে তাদেরকে চাই না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্লানিং রিচার্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলোপমেন্টের পরিচালক মোল্লা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি(শিক্ষা) অধ্যাপক ড. নাসরিন আহমেদ। পুলিশের যুগ্ম কমিশনার মোসলেহ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার আব্দুল জলিল প্রমুখ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone