বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ভুল ব্যাখ্যা দিয়ে তরুণদের বিপথগামী করা হচ্ছে : শিক্ষামন্ত্রী

ভুল ব্যাখ্যা দিয়ে তরুণদের বিপথগামী করা হচ্ছে : শিক্ষামন্ত্রী 

শিক্ষা2017-09-10_6_977239মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে বিপথগামীরা আমাদের সন্তানদের ভুল পথে প্রভাবিত করছে। কোমলমতি শিক্ষার্থীরা বিভ্রান্ত হচ্ছে। ফলে মেধাবি যুবকরাও জঙ্গিবাদের মতো অন্যায় পথে পা বাড়াচ্ছে।
রোববার সিলেটের বিয়ানীবাজারে এক অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। তিনি উপজেলা মিলনায়তনে টিআর প্রকল্পের আওতায় বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ ও প্রজেক্টর বিতরণ করেন।
শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের সচেতন হতে হবে। অভিভাবক ও শিক্ষকরা সচেতন হলে শিক্ষাথীরা মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো অন্যায় থেকে বিরত থাকবে। তখন ছেলে-মেয়েরা মা-বাবা এবং দেশেরও সম্পদে পরিণত হবে’।
তিনি বলেন, ‘উন্নয়নশীল দেশগুলোর মধ্যে শিক্ষার উন্নয়নে বাংলাদেশ রোল মডেল। বাংলাদেশে শিক্ষার মানের অনেক উন্নতি হয়েছে। আমাদের ছেলে-মেয়েরা যুগোপযোগী শিক্ষা অর্জন করে দেশে-বিদেশে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে’।
নুরুল ইসলাম নাহিদ বলেন, নতুন প্রজন্মকে জাতির প্রত্যাশা পূরণে কাজ করতে হবে। জাতির প্রত্যাশা পূরণে তাদের অগ্রসৈনিকের ভূমিকা পালন করতে হবে।
শিক্ষামন্ত্রী আরো বলেন, অতীতের কোন সরকারের আমলে বছরের প্রথম দিন বিনামূল্যে শিশুদের হাতে বই তুলে দেয়া হয়নি। আমরা বিনামূল্যে বই দেয়ার পাশাপাশি ল্যাপটপ ও প্রজেক্টরও বিতরণ করছি বিদ্যালয়গুলোতে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান প্রমুখ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone