Strict Standards: Redefining already defined constructor for class OT_Admin in /home/aidesh/public_html/wp-content/themes/aidesh/functions/theme_options/classes/class.admin.php on line 41
Ai Desh Ai Somoy | Tourism Newspaper
বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, অক্টোবর ৭, ২০২২
সাইটে আপনার অবস্থানঃ Home » তারুণ্যের কথা » শিল্পীরা ছবি আঁকলেন বন্যার্তদের সহায়তার জন্য

শিল্পীরা ছবি আঁকলেন বন্যার্তদের সহায়তার জন্য 

Guwahati: People  make their way through a flooded street after heavy rainfall in Guwahati, Assam on Tuesday. PTI Photo(PTI6_13_2017_000183B)

শিল্পীদের তুলির আঁচড়ে তৈরি হচ্ছে একটার পর একটা চিত্রকর্ম। রংয়ের ছোঁয়ায় উঠে আসছে বন্যার ভয়াবহ চিত্র। জলের সরোবরে ডুবে ছুটছে মানুষ আশ্রয়ের ঠিকানায়। আবার কোন কোন শিল্পীর তুলিতে সৃস্ট ক্যানভাসে গ্রাম বাংলার মনোরম জীবনযাপন। নদীভাঙ্গার দৃশ্য। কৃষক মাঠে কাজ করছে। কৃষাণী জল নিয়ে ফিরছে ঘরে।

এমনই নানা রঙ্গে নানা বিষয়ে নবীন ও প্রতিষ্ঠিত শিল্পীরা গতকাল এঁকেছেন অসংখ্য চিত্র। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের সন্মুখের চত্বরে এই আর্টক্যাম্পের আয়োজন করা হয়। বন্যার্তদের সাহায্যার্থে ‘রং তুলিতে, কবিতায় গানে বন্যার্তদের পাশে’ শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ শাখা। দু’দিনব্যাপী এই আয়োজন একই স্থানে আগামীকাল বৃহস্পতিবারও চলবে।
সকাল থেকে বিভিন্ন শিল্পী ছবি আঁকা শুরু করেন। একই সাথে শিল্পীদের আকাঁ চিত্রকর্ম বিক্রি শুরু হয়। কোন কোন শিল্পী বাড়িতে এঁকে চিত্রকর্ম জমা দিয়ে যাচ্ছেন অনুষ্ঠানস্থলে এসে। একই সাথে অনুষ্ঠানে কবিতা পাঠ ও গান পরিবেশন করা হয়। ক্যাম্পে পথচারী ও উৎসাহী লোকজন তাদের সাধ্য মতো টাকা দিয়ে সহায়তা করছেন। আর্টক্যাম্পে আজ ছবি আঁকায় অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষক হারুনর রশীদ টুটুল, শিল্পী কিরিট রঞ্জন বিশ্বাস, শিল্পী সব্যসাচী হাজরা, শিল্পী সোহরাব পরভেজ, শিল্পী শুভ সাহা অনয়,শিল্পী দীপ্ত রাণী দত্ত, শিল্পী রাহুল আনন্দ প্রমুখ। আবৃত্তিতে অংশ নেন বেলায়েত হোসেন ও দীপক সুমন। গান পরিবেশন করে মাদল, সমগীত, মানব দলের শিল্পীরা এবং শিল্পী কৃঞ্চকলি।
সংগঠনের সভাপতি প্রণব চক্রবর্তী  জানান,আগামীকাল শিল্পী মোস্তফা মনোয়ারসহ বিভিন্ন চিত্রশিল্পীরা ছবি আঁকায় অংশ নেবেন। তিনি জানান,আজ বিকেল চারটা পর্যন্ত বেশ কয়েকটি চিত্রকর্ম বিক্রি হয়েছে।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone