বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিনোদন » হাট বাজারের ইজারার আয়ের শতকরা ১ ভাগ সাংস্কৃতিক কর্মকান্ডে ব্যবহারের সুপারিশ

হাট বাজারের ইজারার আয়ের শতকরা ১ ভাগ সাংস্কৃতিক কর্মকান্ডে ব্যবহারের সুপারিশ 

download (1) download

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় স্থানীয় সরকার বিভাগের অধীনে থাকা গ্রামের হাট বাজারের বার্ষিক ইজারা থেকে আয়ের শতকরা ১ ভাগ সাংস্কৃতিক কর্মকান্ডে ব্যবহারের যৌক্তিকতা তুলে ধরার সুপারিশ করা হয়েছে।
মঙ্গলবার কমিটি সভাপতি সিমিন হোসেন (রিমি) এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটি সদস্য সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, মনোরঞ্জন শীল গোপাল, পংকজ নাথ এবং পিনু খান সভায় অংশগ্রহণ করেন।
কমিটি প্রতিবছর সকল জেলা পাবলিক লাইব্রেরিতে পাঠকদের আকৃষ্ট করার লক্ষ্যে জাতীয় দিবসগুলো উদ্যাপনের পাশাপাশি চিত্রাংকন প্রতিযোগিতাসহ মাসব্যাপী চিত্র প্রদর্শনী আয়োজনের সুপারিশ করে।
সভার শুরুতে শোকাবহ আগস্ট মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টে তাঁর পরিবারের নিকটতম সদস্যদের নির্মম হত্যাকান্ডের ঘটনায় শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও তাঁদের রুহের মাগফিরাত কামনা করা হয়। এছাড়া ২১ আগস্ট গ্রেনেড হামলার তীব্র নিন্দা জানিয়ে এ ধরণের প্রতিহিংসামূলক ঘটনা বাংলাদেশের ইতিহাসে পুনরাবৃত্তি না হওয়ার ব্যাপারে দেশের মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল মানুষকে গণতন্ত্র ও স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করার ব্যাপারে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।
সভায় নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে কমিটির পক্ষ থেকে শোক প্রকাশ, তাঁর রুহের শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।
সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব, বাংলা একাডেমির মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone