বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, মে ৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » সহিংসতায় ক্ষতিগ্রস্ত দলীয় নেতা-কর্মীদের পাশে দাঁড়াতে নির্দেশ

সহিংসতায় ক্ষতিগ্রস্ত দলীয় নেতা-কর্মীদের পাশে দাঁড়াতে নির্দেশ 

hasina ai

প্রধান প্রতিবেদক : রাজনৈতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত দলীয় নেতা-কর্মীদের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের তিনি এ নির্দেশ দেন। এ সময় প্রধানমন্ত্রী নানা দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

বৈঠক সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী বলেছেন, সরকারের নবযাত্রা শুরু হয়েছে। এ যাত্রা নিশ্চিত করার জন্য অনেক নেতা-কর্মী রাজনৈতিক সহিংসতার শিকার হয়েছেন। অনেকে মারাও গেছেন। এসব নেতা-কর্মীদের সার্বিক খবরাখবর নেওয়াসহ তাদের সহযোগিতা করার জন্য নির্দেশ দিয়েছেন তিনি। এক্ষেত্রে ব্যক্তিগতভাবে সহযোগিতা দেয়ার বিষয়ে তাগিদ দেন। প্রয়োজন হলে সরকারিভাবেও ক্ষতিগ্রস্তদের সহায়তা করার পরামর্শ দেন।

রাজনৈতিক পরিস্থিতির পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য পার্শ্ববর্তী দেশসমূহের সঙ্গে চুক্তি অনুযায়ী কানেক্টিভিটি (সংযোগ সড়ক) ভারত, মিয়ানমার, চীনের সঙ্গে সড়ক যোগাযোগ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রীদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পাশাপাশি অভ্যন্তরীণ সড়ক নির্মাণ কাজ তদারকি ও নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করারও তাদিগ দেন।

আসন্ন উপজেলা নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী সভাসদদের বলেন, ঐক্যবদ্ধভাবে উপজেলা নির্বাচনে প্রার্থী মনোনিত করতে হবে। যাতে করে নিজেদের মধ্যে কোনো ধরনের মতবিরোধ তৈরি না হয়। সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনের স্বার্থে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। বিরোধী দল এ নির্বাচনে তাদের প্রার্থী দেয়ায় দলীয় প্রার্থী নির্বাচনে সতর্কতা থাকারও তাগিদ দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাওয়া বিদ্যুতের চাহিদা পূরণে জলবিদ্যুতের উপরে জোর দিতে হবে। তিনি বলেন, অন্যান্য বিদ্যুতের পাশাপাশি জলবিদ্যুৎ কতটা সহজলভ্য ও লাভজনক তা খতিয়ে দেখে প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে। পার্শ্ববর্তী দেশে হলেও যদি বাংলাদেশের জন্য লাভজনক হয় তাও খতিয়ে দেখার তাগিদ দিয়েছেন সংশ্লিষ্টদের।
জাতীয় সম্প্রচার নীতিমালার খসড়া নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আরো আলোচনা করারও পরামর্শ দিয়েছেন বলে জানান মন্ত্রীরা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone