বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, ডিসেম্বর ৯, ২০১৮
সাইটে আপনার অবস্থানঃ Home » এভিয়েশন » ফ্লাইট ক্যালিব্রেশনের কারিগরি ব্যবস্থাপনা করবে স্মার্ট টেকনোলজিস

ফ্লাইট ক্যালিব্রেশনের কারিগরি ব্যবস্থাপনা করবে স্মার্ট টেকনোলজিস 

Print Friendly, PDF & Email

২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশের সকল এয়ারপোর্টসমূহের ফ্লাইট ক্যালিব্রেশনের জন্য জন্য বিশ্বখ্যাত ইউকে ফ্লাইট ইনস্পেকশন ইউনিটকে সহায়তার আলোকে সিভিল এভিয়েশন অথরিটি, বাংলাদেশ এবং স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

smmবুধবার সিভিল এভিয়েশনে তাদের মধ্যে এই চুক্তি হয়। এ চুক্তি ও বাস্তবায়ন বাংলাদেশের সকল এয়াপোর্ট সমূহের নিরাপদ উড্ডয়ন নিশ্চিত করবে।

উড়োজাহাজ সমূহের নিরাপদ উড্ডয়ন ও অবতরন সম্পূর্ণ অটোমোটেড যন্ত্র নির্ভরও আন্তর্জাতিক সিভিল এভিয়েশন অর্গানাইজেশন (আইকাও) এর নির্দেশনা অনুসারে পরিচালিত। এ সকল যন্ত্রপাতির ক্যালিব্রেশন হারালে বা নষ্টের কারণে অধিকাংশ দুর্ঘটনা ঘটে থাকে। সুতরাং উড়োজাহাজ সমূহের নিরাপদ উড্ডয়ন ও অবতরনের জন্য আইকাও তার সদস্যভূক্ত দেশ সমূহের এয়াপোর্টের এসব যন্ত্রপাতী ক্যালিব্রেশনের সঠিকতা নূন্যতম প্রতি বছর রুটিন চেক এর মাধ্যমে বাধ্যতামূলক আইন ও ধারা দ্বারা নিয়ন্ত্রন করে।

বাংলাদেশে এই প্রথম ইউরোপিয়ান মানে ক্যালিব্রেশন সম্পন্ন করা হবে বলে ফ্লাইট ইনস্পেকশন ইউনিটের পরিচালক তৈয়ব অভিপ্রায় ব্যক্ত করেন। এসটিবিএল স্বল্পমূল্যে উন্নত সেবা প্রদানের মাধ্যমে বাংলাদেশে সকল নিরাপদ উড্ডয়নের প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেমসু ও সেমসু এর পরিচালক মাসুম পাটোয়ারী, এসটিবিএল এর ম্যানেজিং ডিরেক্টর জহিরুল ইসলাম, এবং এসটিবিএলও এর হেড অফ অপারেশন এন্ড জেনারেল ম্যানেজার প্রকৌশলী শহিদুল ইসলাম।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone