বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জানা-অজানা » ২২ মার্চ কানেকটিকাটে বসন্ত উৎসব

২২ মার্চ কানেকটিকাটে বসন্ত উৎসব 

bosonto ai

ডেস্ক নিউজ : বাংলাদেশের ঋতুরাজ বসন্তকে স্বাগত জানাতে সংগীত একাডেমির উদ্যোগে আগামী ২২ মার্চ ২০১৪ শনিবার কানেকটিকাটে মহাসমারোহে অনুষ্ঠিত হবে বসন্ত উৎসব।

ফুল না ফুটলেও আজ বসন্ত এই শ্লোগানে আগামী ২২ মার্চ শনিবার বেলা ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত ম্যানচেষ্টারের সেন্ট মেরী চার্চের মিলনায়তনে দেশীয় আমেজে অনুষ্ঠিতব্য বসন্ত উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নিউ ইয়র্কস্থ বাংলাদেশ কনসাল জেনারেল মনিরুল ইসলাম।

অনুষ্ঠানে থাকবে আলোচনা, আড্ডা, কবিতা আবৃত্তি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। পাশাপাশি মোবাইল কনসুলার সার্ভিসের মাধ্যমে পাসপোর্ট নবায়ন, নো ভিসা সীল ও পাওয়ার অব এটর্নিসহ যাবতীয় কনসুলেট সেবারও ব্যবস্থা থাকছে।

ঋতুরাজ বসন্তের সাথে পরিচিতির পাশাপাশি গ্রাম বাংলার সংস্কৃতি প্রবাসে বেড়ে উঠা নুতন প্রজন্মের শিশু-কিশোরদের মাঝে তুলে ধরার লক্ষ্যে বসন্ত উৎসবে আরও থাকবে বাংলাদেশের ঐতিহ্যবাহী বাহারি পিঠা, দেশি খাবার, কাপড় ও জুয়েলারির দোকান।

এ ছাড়াও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত একাডেমির ছাত্র-ছাত্রীসহ স্থানীয় ও উত্তর আমেরিকার জনপ্রিয় শিল্পীরা সংগীত পরিবেশন করবেন।

উল্লেখ্য, সংগীত একাডেমি এর আগে পরপর দুই বছর কানেকটিকাটে সফলভাবে পিঠা উৎসব সম্পন্ন করেন। এবারে বসন্ত উৎসবে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণের জন্য সংগীত একাডেমির পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone