বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, এপ্রিল ২১, ২০২১
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » সাতক্ষীরায় যৌথবাহিনীর গুলিতে নিহত ১

সাতক্ষীরায় যৌথবাহিনীর গুলিতে নিহত ১ 

stk ai
Print Friendly, PDF & Email

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় এবার যৌথবাহিনীর গুলিতে আজহারুল ইসলাম নামে এক ছাত্রদল নেতা নিহত হয়েছে।

সোমবার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে রোববার ভোরে যৌথবাহিনীর গুলিতে ছাত্র শিবিরের দুই নেতা নিহত হয়েছিল।

আজহারুল ইসলাম উপজেলার ইসলাম কাঠি ইউনিয়নের ঘোনা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। তিনি উপজেলা ছাত্রদলের সহ-সভাপতি ছিলেন।

তালা থানার ওসি মতিয়ার রহমানের ভাষ্য অনুযায়ী আজহারুল ইসলাম ২০০২ সালে নিহত ইসলামকাঠি ইউনিয়ন পরিষদের সদস্য আবদুর রউফ হত্যা মামলার অন্যতম আসামি। এ ছাড়া সম্প্রতি পুলিশের ওপর হামলাসহ বিভিন্ন সহিংস ঘটনায় আরও ছয়টি মামলা রয়েছে তার নামে।

মতিয়ার রহমান জানান, গতকাল রোববার ভোরে তালা উপজেলার চাঁদপুর এলাকার একটি চিংড়ি ঘের থেকে আজহারসহ মোট চারজনকে আটক করে পুলিশ। রোববার দিবাগত রাত ১টার দিকে আজহারকে নিয়ে যৌথবাহিনী অস্ত্র উদ্ধার অভিযানে বের হয়। এক পর্যায়ে তারা মাগুরা খেয়া ঘাট এলাকায় পৌঁছালে ৩০ থেকে ৪০ জনের একদল দুর্বৃত্ত আজহারকে ছিনিয়ে নেওয়ার উদ্দেশে যৌথবাহিনীর সদস্যদের লক্ষ্য করে ১০ থেকে ১২ রাউন্ড গুলি চালায়। এছাড়া দুর্বৃত্তরা চারটি বোমা বিস্ফোরণ ঘটায়। যৌথবাহিনীর সদস্যরাও পালটা গুলি ছোড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আজহারুল ইসলাম মারাত্মক আহত হন। তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ দুর্বৃত্তদের গুলি ও বোমা হামলার দাবি করলেও এতে পুলিশ বা যৌথবাহিনীর কোনো ক্ষয়ক্ষতির তথ্য পাওয়া যায়নি।

অন্যদিকে, আজহারুলের পরিবারের দাবি, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। তারা বলেন, তার বিরুদ্ধে সব কটি মামলা সাজানো। রোববার ভোরে আটক করার পর আজ সকালে তার মৃত্যুর খবর জানতে পারেন তারা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone