বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » হজ ফ্লাইট শেষ হচ্ছে আজ, না আসলে ১ লাখ রিয়াল জরিমানা

হজ ফ্লাইট শেষ হচ্ছে আজ, না আসলে ১ লাখ রিয়াল জরিমানা 

s

হাজী পরিবহনের ফিরতি হজ ফ্লাইট আজ শেষ হচ্ছে। গতকাল মঙ্গলবার গভীর রাত পর্যন্ত বিমান ও সাউদিয়া এয়ারলাইন্সের হজ ফ্লাইট যোগে ৯৮ হাজার ২শ’ ১৫জন হাজী দেশে ফিরেছেন।
s
বাকি হাজী আজ রাতের মধ্যে দেশে ফিরে আসবে। চলতি বছর বাংলাদেশ থেকে ৭শ’ ৮৩টি হজ এজেন্সির মাধ্যমে সর্বমোট ১ লাখ ৬ হাজার ৫শ’ ৫০ জন হাজী হজব্রত পালন করেছেন। মিনা ট্র্যাজেডিতে ১শ’ ৩৭জন বাংলাদেশী হাজী নিহত হয়েছে। এদের মধ্যে ৯৬জন নিহত হাজীর লাশ শনাক্ত করা সম্ভব হয়েছে। বাকি ৫৩জন হাজী এখনো নিখোঁজ রয়েছে। আজ বুধবার বিমানের সর্বশেষ হজ ফ্লাইট (বিজি-৬০৮৪) জেদ্দা থেকে এবং সাউদিয়া এয়ারলাইন্সের (এস ভি-৫৩০০) মদিনা থেকে ৮ শতাধিক হাজী নিয়ে দেশে পৌঁছার কথা রয়েছে। সউদী সরকার আজ বুধবার রাতেই জেদ্দা আন্তর্জাতিক হজ টার্মিনাল বন্ধ করে দিবে। গতকাল রাতে জেদ্দা হজ টার্মিনাল থেকে মৌসুমী হজ অফিসার মোঃ আনোয়ার হোছাইন টেলিফোনে এ তথ্য জানিয়েছে। সউদী সরকার আজকের মধ্যে সকল দেশের হাজীদের স্ব-স্ব দেশে ফিরে যাওয়ার সময়সীমা বেঁধে দিয়েছে। আজকের পর কোনো দেশের হাজী সউদী আরবে থেকে গেলে তাদের বিরুদ্ধে ১ লাখ রিয়াল জরিমানাসহ শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone