বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » নিউজিল্যান্ডের দল ঘোষণা, টেস্টে ফিরেছেন গাপটিল

নিউজিল্যান্ডের দল ঘোষণা, টেস্টে ফিরেছেন গাপটিল 

ক্রীড়া ডেস্ক : আসন্ন ইংল্যান্ড সফরের জন্য টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। দুই বছর পর টেস্ট দলে ফিরেছেন ব্যাটসম্যান মার্টিন গাপটিল।শনিবার ঘোষিত এই দলে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার ম্যাট হেনরি। এ ছাড়া জাতীয় দলে অভিষেক না হওয়া অলরাউন্ডার মিচেল সান্টনারকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে রেখেছেন নির্বাচকরা।গাপটিল সবশেষ টেস্ট খেলেছেন ২০১৩ সালের মে মাসে। সেবার ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচে দুই ইনিংস মিলে মাত্র ৪ রান করেছিলেন তিনি। এরপর থেকে কিউইদের টেস্ট দলে আর জায়গা হয়নি তার।

Martin_Guptil-1428124362

তবে এবারের বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিং করে সবার নজর কাড়েন গাপটিল। বিশ্বকাপের সর্বোচ্চ সংগ্রাহক তিনি। বিশ্বকাপ ইতিহাসের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করার পথে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ডও করেন এই ডানহাতি ব্যাটসম্যান। আর এর স্বীকৃতি হিসেবেই আবারো নিউজিল্যান্ডের টেস্ট দলে ফিরলেন গাপটিল।ইংল্যান্ড সফরে দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। আগামী ২৫ মে থেকে লর্ডসে শুরু হবে প্রথম টেস্ট।

নিউজিল্যান্ডের টেস্ট দল : ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, বিজে ওয়াটলিং, কেন উইলিয়ামসন, রস টেলর, ডাগ ব্রেসওয়েল, মার্ক ক্রাইগ, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, লুক রনকি, হামিশ রাদারফোর্ড, টিম সাউদি ও নেইল ওয়াগনার।

ওয়ানডে ও টি-টোয়েন্টি দল : ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, গ্র্যান্ট এলিয়ট, কেন উইলিয়ামসন, রস টেলর, মার্টিন গাপটিল, নাথান ম্যাককালাম, মিচেল ম্যাকক্লেনাগান, ম্যাট হেনরি, টম লাথাম, লুক রনকি, মিচেল সান্টনার, টিম সাউদি ও অ্যাডাম মিলনে।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone