বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ২১, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » বাংলাদেশকে কঠিন চ্যালেঞ্জ মানছেন রমিজ রাজা

বাংলাদেশকে কঠিন চ্যালেঞ্জ মানছেন রমিজ রাজা 

ক্রীড়া ডেস্ক : বিভিন্ন সময় বাংলাদেশ ক্রিকেটকে একটু খাটো করে দেখার চেষ্টা করে থাকেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রমিজ রাজা। তবে সদ্য সমাপ্ত বিশ্বকাপে এর উল্টো চিত্রও দেখা গেছে।ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠে বাংলাদেশ। ওই ম্যাচের পর টাইগারদের প্রশংসা শোনা যায় স্বয়ং রমিজের কণ্ঠেই!এদিকে আগামী ১৩ এপ্রিল বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। সফরে টাইগারদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। ইতিমধ্যে তিন ফরম্যাটের দলও ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

RomizRaza-1428133234

আর এই সফরে, বিশেষ করে সীমিত ওভারের ম্যাচে বাংলাদেশের সামনে পাকিস্তানকে কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে বলে মনে করছেন রমিজ।বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সকে টেনে এনে রমিজ বলেন, ‘এটা পরিষ্কার যে বাংলাদেশের অনেক পরিবর্তন হয়েছে। বিশ্বকাপে ওরা অনেক আত্মবিশ্বাসী একটা দল ছিল এবং ওদের ব্যাটিং আমাদের চেয়েও ভালো ছিল। সুতরাং আমি মনে করি না যে, বাংলাদেশ সফরে সীমিত ওভারের ম্যাচ আমাদের জন্য সহজ কিছু হবে। আমাদের ক্লোজ সিরিজ আশা করা উচিত।’পাকিস্তান ক্রিকেটকে আক্রমণাত্মক স্টাইলে ফেরা দরকার বলে মনে করছেন রমিজ। দলটির প্রাক্তন এই ব্যাটসম্যান বলেন, ‘আক্রমণাত্মক ক্রিকেট দ্রুত উইকেট নিতে ও রান তুলতে সাহায্য করে। কিন্তু আমি হতাশ যে বিশ্বকাপে আমাদের দলে এটা দেখতে পাইনি। ওয়ানডে ক্রিকেট আক্রমণাত্মক ও ভয়হীনভাবে খেলা দরকার আমাদের।’আগামী ১৭ এপ্রিল মিরপুরে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে পাকিস্তান ও বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলেছে গত বছরের মার্চে। এশিয়া কাপের সে ম্যাচে ৩২৬ রান করেও পাকিস্তানের কাছে ৩ উইকেটে হারেন টাইগাররা। ওয়ানডেতে পাকিস্তানকে একবারই হারিয়েছে বাংলাদেশ, ১৯৯৯ বিশ্বকাপে।

 

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone