বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » বিনা খরচে মাসে ১০ হাজার শ্রমিক যাবে সৌদিতে

বিনা খরচে মাসে ১০ হাজার শ্রমিক যাবে সৌদিতে 

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ থেকে বিনা খরচে প্রতি মাসে ১০ হাজার শ্রমিক সৌদি আরব যেতে পারবেন বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।
সোমবার সকালে রাজধানীর ইস্কাটনে কর্মী নেওয়ার প্রক্রিয়া ও অভিবাসন ব্যয় নির্ধারণসহ সামগ্রিক বিষয় চূড়ান্ত করতে সৌদি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান প্রবাসীকল্যাণমন্ত্রী।তিনি বলেন, বাংলাদেশ থেকে সৌদি আরবে শ্রমিক যেতে কোনো খরচ লাগবে না, সংশ্লিষ্ট সৌদি কোম্পানি সব খরচ বহন করবে।

Picture-3-1423459513

সৌদি আরবে কর্মরত শ্রমিকেরা

 

মন্ত্রী জানান, ১০টি ক্যাটগরিতে প্রতি মাসে ১০ হাজার শ্রমিক সৌদি আরবে বাংলাদেশি শ্রমিক কাজের সুযোগ পাবে।  বাংলাদেশি শ্রমিকরা সৌদিতে গিয়ে প্রতি মাসে ১২ শ’ থেকে ১৫ শ’ রিয়েল বেতন পাবেন। পাসপোর্ট, ভিসা ও আনুষঙ্গিক খরচ মিলে ১৫ থেকে ২০ হাজার টাকা লেগে যাবে।এর আগে গত ১ ফেব্রুয়ারি সৌদি আরবের রাজকীয় সভায় বাংলাদেশের ওপর থেকে শ্রমিক নেওয়ার বিষয়ে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। এরই ফলে কর্মী নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত করতে দেশটির ১৬ সদস্যের প্রতিনিধিদল রোববার বাংলাদেশ সফরে আসে। সৌদি আরবের শ্রম মন্ত্রণালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের উপমন্ত্রী আহমেদ এফ আলফাহিদ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। উল্লেখ্য, ২০০৮ সালে বাংলাদেশি শ্রমিক নেওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল সৌদি আরব।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone