বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » কয়লা ধুলে ময়লা যায় না: আ.লীগকে খালেদা জিয়া

কয়লা ধুলে ময়লা যায় না: আ.লীগকে খালেদা জিয়া 

khalada ai

প্রধান প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগ হলো সেই দল যারা নিজেদের স্বার্থে অন্যের অধিকার হরণ করে নেয়। কয়লা ধুলে ময়লা যায় না। আওয়ামী লীগের প্রত্যেকটি লোক জনগণকে গরীব রেখে নিজে কোটি কোটি টাকার মালিক হয়েছে।

শনিবার রাতে গুলশানের নিজ রাজনৈতিক কার্যালয়ে এক মতবিনিময় সভায় বেগম খালেদা জিয়া এসব কথা বলেন। জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদের বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটে যোগদান উপলক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগের হাতে দেশ নিরাপদ নয় মন্তব্য করে বিএনপি চেয়ারপারসন বলেন, যে দলের প্রধান একটা লাশের বদলে দশটা লাশ ফালানোর কথা বলে, তার হাতে দেশ নিরাপদ থাকতে পারে না।

তিনি বলেন, দেশ নিয়ে ষড়যন্ত্র চলছে। এই সরকার যত দিন ক্ষমতায় থাকবে তত দিন অর্থনীতি ক্ষতিগ্রস্ত হতেই থাকবে। দেশ দেউলিয়া হয়ে যাবে।

এ সময় ১৮ দলীয় জোটে যোগদান করায় খালেদা জিয়া জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমদকে স্বাগত জানিয়ে বলেন, তিনি সঠিক সিদ্ধান্তই নিয়েছেন। আমরা আজ থেকে ১৯ দলে সম্প্রসারিত হলাম।

১৯ নম্বরকে লাকি সংখ্যা উল্লেখ করে খালেদা জিয়া বলেন, আমরা আশা করি এটা শুভবার্তা বয়ে আনবে।

বেগম জিয়া বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট দিতে না গিয়ে প্রমাণ করেছে তারা আওয়ামী লীগকে প্রত্যাখান করেছে। আমাদের আহ্বানে সাড়া দিয়েছে। যে নির্বাচনে ৫ শতাংশ ভোটারও ভোট দিতে যায়নি। সেটাকে নির্বাচন বলা যায় না। সেটা হলো প্রহসনের নির্বাচন।

তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে আমরা জয়ী হয়েছি, পরাজয় হয়েছে আওয়ামী লীগের। তাই তো পরাজয়ের গ্লানি আর দায় সারতে হিন্দু সম্প্রদায়ের বসতভিটায় হামলা-নির্যাতন চালিয়ে মানুষ হত্যা করছে এই সরকার।

এসময় হিন্দু সম্প্রদায়ের উপর হামলার আর্ন্তজাতিক তদন্ত দাবি করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ অস্ত্রের জোরে ক্ষমতায় আছে উল্লেখ্য করে বিএনপি চেয়ারপারসন বলেন, জনগণের সমর্থনবিহীন আওয়ামী লীগ সরকার এখন ক্ষমতায় টিকে আছে অস্ত্রের জোরে। প্রতিনিয়ত যৌথবাহিনীর নামে জনগণের উপর চালাচ্ছে নির্যাতন, খুন ,গুম। কারো লাশ পাওয়া যায় কারো লাশ পাওয়া যায় না। আজ অস্ত্রের জোরে ক্ষমতায় থেকে যারা ভাবছে ৫ বছর থাকবে। তাদেরকে মনে রাখতে হবে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর সময় আর বেশি দিন নেই।

ক্ষমতাসীন সরকারের সমালোচনা করে বেগম জিয়া বলেন, যাদের কে নিয়ে আজ তারা ক্ষমতায় এসেছে তারা আর কোনো দল নয়। তারা সকলেই জোটের, যারা নৌকা নিয়ে নির্বাচন করেছে। আর কেউবা সুবিধাবাদী।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগের হাতে দেশ কখনোই নিরাপদ ছিলো না। অতীতে তারা বাকশাল কায়েম করেছিলো। আর এখন দেশ প্রেমিকদের হত্যা করছে। তারা দেশকে তাবেদার রাষ্ট্রে পরিণত করতে চায়।

জোটের শরিকদের উদ্দেশে বেগম জিয়া বলেন, দেশ রক্ষার সংগ্রামে আমরা সফল হব। আর দূরে বসে থাকলে চলবে না। কারো ভয়ভীতির কাছে মাথা নত করা যাবে না। আমরা ঐক্যবদ্ধ হয়েছি আগামী দিনে একসঙ্গে লড়বো। জেলায় জেলায় সমন্বয় করে কাজ করতে হবে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone