বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিশেষ সংবাদ » ৪৮ ঘন্টার হরতাল আসছে!

৪৮ ঘন্টার হরতাল আসছে! 

নিজস্ব প্রতিবেদকঃ     আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ‘বাধা’ উপেক্ষা করে ‘গণতন্ত্র হত্যা দিবস’-এর কর্মসূচিতে যোগ দিতে গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে কিছুক্ষণের মধ্যেই বের হবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার দুপুরে বের হওয়ার সব প্রস্তুতি তিনি সম্পন্ন করেছেন বলে জানা গেছে

hortal

তবে দলীয় সূত্রে জানা গেছে, বেগম খালেদা জিয়াকে সমাবেশে যেতে বাধা দিলে তিনি নতুন কর্মসূচি ঘোষণা করবেন। কর্মসূচির মধ্যে প্রথমেই রয়েছে ৬ ও ৭ জানুয়ারি সারাদেশে সকাল সন্ধ্যা হরতাল। এরপরে পরিস্থিতি বুঝে হরতাল আরো বাড়াতে পারে। এমনকি অবরোধের কথাও ভাবছে দল।

এদিকে পুলিশ সহ আইনশৃঙ্খলা বাহিনী বেশ তৎপর রয়েছেন । ইতোমধ্যে খালেদা জিয়ার বের হওয়ার কথা শুনে কার্যালয়ের গেটে তালা লাগিয়ে দিয়েছে পুলিশ।

এর আগে বিএনপি সোহরাওয়ার্দী উদ্যান, নয়াপল্টনের সামনের সড়ক, মতিঝিল- এই তিনটির যেকোনো স্থানে ৫ জানুয়ারি সমাবেশের অনুমতি চেয়ে পায়নি। শেষ পর্যন্ত অনুমতি ছাড়াই তারা নয়াপল্টনে সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে। যদিও রোববার বিকেল ৫টার পর থেকে ঢাকায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এমন পরিস্থিতিতে আওয়ামী লীগ সমাবেশ থেকে সরে আসলেও বিএনপির তাদের পূর্বনির্ধারিত জনসভা করার সিদ্ধান্ত থেকে সরে আসেনি।

তবে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রেসি’কে কেন্দ্র করে যে ধরনের পরিস্থিতির সৃষ্টি হয়েছিল, সেই চিত্রের পুনরাবৃত্তি ঘটতে যাচ্ছে। সেদিনও বাসা থেকে বের হওয়ার ব্যাপারে প্রত্যয়ী হলেও শেষ পর্যন্ত প্রধান গেটের বাইরে আসতে পারেননি খালেদা জিয়া।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone