বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » বোলার অধিপত্যের দিনে কিউই দাপট

বোলার অধিপত্যের দিনে কিউই দাপট 

স্পোর্টস ডেস্ক : শনিবার ওয়েলিংটন টেস্টের প্রথম দিনেই ১৫ উইকেটের পতন ঘটেছে। বেসিন রিজার্ভে সিরিজের দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে সংগ্রহ করা ২২১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭৮ রানের মধ্যেই পাঁচ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ইনিংসের শেষ পাঁচ উইকেট হাতে রেখে স্বাগতিকদের থেকে এখনো ১৪৩ রান দূরে অ্যাঞ্জেলো ম্যাথুস বাহিনী

kiui

সবুজ উইকেট পেয়ে দিনের শুরুতে নিউজিল্যান্ডকে কাঁপিয়ে দিয়েছিল লঙ্কান পেসাররা। টস জিতে বোলিং নিয়ে নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসে কেবলমাত্র ৫৫.১ ওভার ব্যাটিংয়ের সুযোগ দিয়েছে নুয়ান প্রদীপ ও সুরঙ্গা লাকমলরা। তাই ব্লাক ক্যাপসদের প্রথম ইনিংস থেমেছে ২২১ রানেই।

সর্বোচ্চ ৬৯ রান করেছেন দুরন্ত ফর্মে থাকা কেন উইলিয়ামসন। প্রসাদের বলে বোল্ড হওয়ার আগে ১৮৭ মিনিট ক্রিজে থেকে ১১৫ বল মোকাবেলায় পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেন নিউজিল্যান্ড সহ-অধিনায়ক। তবে আগের টেস্টে ঝড়ো সেঞ্চুরি করা ব্রেন্ডন ম্যাককুলাম এদিন শূন্য রানেই আউট হয়েছেন। লঙ্কার পক্ষে নুয়ান প্রদীপ ৬৩ রানে চার উইকেট দখল করেন।

কিন্তু বোলাররা লঙ্কান ব্যাটসম্যানদের সামনে যে সুযোগ এনে দিয়েছিল দিমুথ করুণারত্মে-কুশল সিলভারা তা কাজে লাগাতে পারেননি। ইনিংসের নবম ওভারে দলীয় ১৮ রানেই বিদায় নেন করুণারত্মে (১৬)। থিতু হতে পারেননি সিলভাও। মাত্র ৫ রান করে ডুগ ব্রেসওয়েলের শিকার হন তিনি। ব্যর্থ হয়েছেন লাহিরু থিরিমান্নে (০), অ্যাঞ্জেলো ম্যাথুস (১৫) ও মাহেলা জয়বর্ধনেও (৬)।

ফলে ক্রাইস্টচার্চের পর ওয়েলিংটনেও নিজেদের প্রথম ইনিংসে ধুকছে শ্রীলঙ্কা। শনিবার সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে ২৫.৪ ওভার ব্যাট করে প্রথম ইনিংসে ৭৮ রান সংগ্রহ করেছে সফরকারীরা। ৫৮ বলে ৩৩ রান করে অপরাজিত আছেন এই টেস্টেই ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করা কুমার সাঙ্গাকারা। সবচেয়ে দ্রুততম সময়ে যে রেকর্ডটি বগলদাবা করেন তিনি। ২৩ রানের বিনিময়ে তিনটি উইকেট নেন ব্রেসওয়েল।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone