বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » চীনে নববর্ষের উৎসবে পায়ের নিচে পড়ে নিহত ৩৫

চীনে নববর্ষের উৎসবে পায়ের নিচে পড়ে নিহত ৩৫ 

ইন্টারন্যাশনাল ডেস্কঃ   ইংরেজি নববর্ষের প্রথম ক্ষণকাল উৎসব পালন করতে গিয়ে হাজারো লোকের ভিড়ে উপচে পড়া চীনের সাংহাই সিটিতে পায়ের নিচে পড়ে ৩৫ জন লোক নিহত হওয়ার খবর পাওয়া গেছে।
বুধবার রাতে ইংরেজি নববর্ষ পালনের সময় সাংহাই সিটির নদী তীরবর্তী বুন্ড এলাকায় এ ঘটনা ঘটে।
রাষ্ট্রীয় নিয়ন্ত্রিত নিউজ এজেন্সি জিংহুয়া জানিয়েছে, ভীড়ের চাপে সাংহাইতে সিটির নদী তীরবর্তী বুন্ড এলাকায় ৩৫ জন নিহত হয়েছে। আর সরকারি রিপোর্টে জানানো হয়েছে পায়ের নিচে পড়ে ৪২ জন জখম হয়েছেন

china
সাউথ চায়না মর্নিং  পোস্টের রাতের সংস্করনে লিড নিউজ শিরোনামে ছবি সহ পদদলিত হয়ে মৃতের সংখ্যা ৩৫ হলেও আরো বাড়তে পারে বলে জানিয়েছিলো ।
আর চায়না থেকে প্রকাশিত ইংলিশ ইস্টডে জানিয়েছে, গত বছর একই স্থানে নববর্ষের কাউন্ট ডাউন অনুষ্ঠান পালন করতে গিয়ে সেখানে ৩,০০,০০০ লাখ লোকের সমাগম হয়েছিলো। এ বছর ১,০০,০০০ লাখ বৃদ্ধি পেয়ে অবস্থা একেবারে নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিলো। পুলিশ বুন্ড এরিয়া কর্ডন ও সিলগালা করে দিয়েছে। সেখান থেকে পরবর্তী গন্তব্যের সকল যোগাযোগের মাধ্যম নিরাপত্তার ঝুঁকি হেতু বলতে গেলে বন্ধ রয়েছে।
বুধবার রাতে ৩,০০,০০০ লাখের উপরে লোক সমাগম নতুন বর্ষের কাউন্ট ডাউন সেলিব্রেশনের জন্য সমবেত হয়েছিলো বলা হলেও আসলে কতো লোকের উপস্থিতি সেখানে ছিলো কোন সংস্থাই সঠিক ভাবে বলতে পারেনি।
প্রত্যক্ষ দর্শীদের বরাত দিয়ে সংবাদ সংস্থাগুলো জানিয়েছে, অত্যধিক ভীড়ের চাপে পদদলিত এবং শ্বাস প্রশ্বাসের কষ্টে অসংখ্য লোক আহত হয়েছেন এবং অনেকেই মৃত্যু বরণও করেছে।
বিশ্বের দেশে দেশে নববর্ষের কাউন্ট ডাউন আজকাল ফ্যাশন ও আধুনিক ট্রেন্ড হয়ে দেখা দিয়েছে তরুণ তরুণীদের মধ্যে। লন্ডন, অস্ট্রেলিয়া, প্যারিস, জার্মানি, হংকং, ব্যাংকক, মোম্বাই, ঢাকা সহ সর্বত্র নতুন বর্ষের কাউন্ট ডাউন এখন বেশ ঝাঁক জমক এবং বাদ্য যন্ত্র ও নাচের তালে তালে উৎসবের আমেজে উদযাপনের রেয়াজ চালু হয়েছে। সাংহাই বুন্ডেতে মাত্রাতিরিক্ত উৎসবের ফলে পদদলিত হয়ে ৩৫ জনের প্রাণহানি ঘটে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone