বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিবিধ » পিছু হটলেন খালেদা জিয়া

পিছু হটলেন খালেদা জিয়া 

নিজস্ব প্রতিবেদকঃ    পিছু হটলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি যে কোন মূল্যে গাজীপুরের জনসভা করবেন এই নিয়ে সব প্রস্তুতিও রেখেছিলেন। নেতা কর্মীদেরও নির্দেশ দিয়েছিলেন। কিন্তু সিদ্ধান্তে অটল থাকতে পারলেন না। পরিস্থিতি বিবেচনা করে তাকে পিছু হটতে হলো। তবে তিনি ৫ জানুয়ারীতে কঠোর কর্মসূচী দিতে চান ঢাকায়

khalede

বিএনপি চেয়ারপারসনের একজন উপদেষ্টা বলেন, গাজীপুরের সমাবেশকে সরকার ট্রাম কার্ড হিসাবে ব্যবহার করতে চেয়েছে। এই জন্য ছাত্রলীগকে দিয়ে সেখানে সমাবেশ প্রতিহত করার ঘোষণা দেওয়ানো হয়েছে। কলেজ কর্তৃপক্ষ অনুমতি দেওয়ার পরও পরে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই ১৪৪ ধারা জারি করেই সরকারকে বিএনপির সমাবেশকে বাতিল করে দিতে সক্ষম হয়েছে।

সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসনের কাছে খবর রয়েছে সরকার বিএনপিকে সংঘাতে রাজনীতির দিকে এগিয়ে দিতে চাইছে। আর বিএনপি হার্ডলাইনে গিয়ে সংঘাত ও সংঘর্ষে জড়িয়ে গেলেই তাদের শত শত নেতাকর্মীদের নামে মামলা হবে। সেটা হলে প্রথম সাঁড়ির সব গুরুত্বপূর্ণ নেতারা গ্রেফতার হয়ে যাবেন। ফলে বিএনপির আন্দোলন ব্যাহত হবে। সেটা হলে মার্চের মধ্যে আগাম নির্বাচনের দাবিতে তারা মাঠে থাকার যে কৌশল নিয়েছে ও কর্মসূচী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সেটাও বাস্তাবায়ন করা সম্ভব হবে না। এই অবস্থায় গাজীপুরের সমাবেশ নিয়ে কঠোর অবস্থানে থাকলে সরে আসেন ও সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে হরতাল দিয়েছে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি এডভোকেট আহমেদ আজম খান বলেন, গাজীপুরের সমাবেশ সরকার করতে দিলে কোন সমস্যা হতো না। কারণ সরকার যে নাশকতার ও সংঘর্ষের আশঙ্কা করছে আমরা সেই ধরনের কোন কাজেই যাবে না। একটি সফল সমাবেশ করতাম। কিন্তু সরকার সেটা করতে দেয়নি। এখন বিকল্প ভাবতে হচ্ছে।

বিএনপির সিনিয়র একজন নেতা বলেন, সরকার বিএনপিকে আন্দোলন থেকে সরাতে যত কৌশলই করুক না কেন আমরা ট্র্যাপে পা দিতে চাইছি না। এই জন্য আগামি দিনের কর্মসূচী কি দেওয়া হবে তা নিয়ে রোববার বৈঠক হওয়ার কথা রয়েছে। সরকারের অবস্থান বিবেচনা করে আন্দোলনের কৌশলেও কিছুটা পরিবর্তন আনা হবে।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone